বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

দিনাজপুরের বিরামপুরে বিশ্ব ডিম দিবস পালিত

মো: নয়ন হাসান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
  • Update Time : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

“প্রতিদিন ডিম খাই রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াই” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে ৯(অক্টোবর) শুক্রবার সকাল ১০টার সময় দিনাজপুরের বিরামপুরে বিশ্ব ডিম দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে প্রাণি সম্পদ কর্মকর্তা ইদ্রিস আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মেজাউল ইসলাম মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, উপজেলা প্রাণি সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ফারহানা ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার খামারীদের উদ্দেশে জানায়,সকল প্রকার ডিমের মধ্যে একই পরিমান পুষ্টিকর উপাদান রয়েছে। এই উপজেলার খামারীরা ডিম উৎপাদন করে দেশের অর্থনৈতিক চাকাকে শক্তিশালী করতে পারবে।

প্রাণি সম্পদ কর্মকর্তা ইদ্রিস আলী জানায়, বিরামপুর পৌর শহরসহ উপজেলায় ৮৮টি মুরগির খামারী রয়েছে। খামারীরা লাভজনক হিসাবে মুরগির ডিম উৎপাদন করে অর্থনৈতিক চাকাকে শক্তিশালী করছে। ডিমে প্রচুর পরিমান ভিটামিন ও প্রোটিন রয়েছে। প্রতিদিন সকলের জন্য ১ থেকে ২টি করে ডিম খাওয়া উচিত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার মুরগীর খামারীরা, ইমাম, শিক্ষক ও গণমাধ্যমকর্মীরা ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com