বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

রাজধানীতে “বিসিইএ” এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

ইলিয়াছুর রহমান
  • Update Time : শনিবার, ১০ অক্টোবর, ২০২০

গতকাল ৯ই অক্টোবর রোজ শুক্রবার রাজধানীর উত্তরায় একটি স্বনামধন্য কমিউনিটি সেন্টারে অনুষ্টিত হয়ে গেল “বাংলাদেশ সিভিল ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশন (বিসিইএ)” এর মতবিনিময় সভা। উক্ত সভায় সভাপতিত্ব করেন বিসিইএ এর সহঃ প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সমন্বয়ক প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান সুমন। এছাড়াও এতে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও প্রধান কেন্দ্রীয় সমন্বয়ক প্রকৌশলী মোঃ ইলিয়াছুর রহমান, সহঃ প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সমন্বয়ক মোঃ মোস্তাফিজুর রহমান কামাল। কেন্দ্রীয় কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, বিভাগীয় ও জেলা সমন্বয়কবৃন্দ এবং বিভিন্ন স্কোয়াডের দায়িত্বশীল ব্যাক্তিবর্গসহ বিভিন্ন জেলার সাধারণ সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠানটি মুখরিত হয়ে উঠে।

দুপুর ২ ঘটিকা থেকে শুরু হওয়া ৫ ঘন্টা ব্যাপী এ সভায় সংগঠনের শীর্ষস্থানীয় ব্যাক্তিবর্গ ও দায়িত্বশীল অন্যান্য সদস্যবৃন্দ প্রতিষ্ঠানের বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এই আলোচনার মাধ্যমে সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্যসমূহ বিশ্লেষণ, সাংগাঠনিক কাঠামো ও সরকারী অনুমোদনের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ, বিভিন্ন স্কোয়াডের পরিচিতি ও কার্যাবলী সম্পর্কে সকল সদস্যকে অবগত করা হয়।

খুব শীগ্রই, সিভিল ইঞ্জিনিয়ারদের অংশগ্রহণে বড় পরিসরে একটি মিলনমেলা আয়োজনের পরিকল্পনা করা হয়। এছাড়াও সিভিল ইঞ্জিনিয়ারদের মঙ্গলার্থে আরো বেশ কিছু যুগোপযোগী পরিকল্পনা হাতে নিয়ে সংগঠনটিকে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে সকলেই একমত পোষণ করেন।

এই সংগঠনের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করার জন্য মোট ৮টি স্কোয়াড কাজ করছে। সেগুলো হলোঃ স্কিল ডেভেলপমেন্ট স্কোয়াড, মনিটরিং স্কোয়াড, ইভেন্ট ম্যানেজমেন্ট স্কোয়াড, হেলথ স্কোয়াড, জব ম্যানেজমেন্ট স্কোয়াড, বিজনেস সাপোর্ট স্কোয়াড, প্রফেশনাল রাইটস স্কোয়াড, মিডিয়া এন্ড পাবলিকেশন স্কোয়াড। এই স্কোয়াডগুলো আরো সুসংগঠিত করার ব্যাপারে কাজ চলছে। প্রত্যেকটা স্কোয়াডে পরিপূর্ণ একটি টিম গঠিত হয়ে গেলে সংগঠনটির কার্যক্রম আরো গতিশীল হবে বলে কেন্দ্রীয় সদস্যবৃন্দ আশাবাদ ব্যাক্ত করেন।

উল্লেখ্য যে, উক্ত সংগঠনটি চলতি বছরের ১৮ই জুন বিভিন্ন বিষয়ের উপর দক্ষ ও অভিজ্ঞতাসম্পন্ন সিভিল ইঞ্জিনিয়ারদের অংশগ্রহণে তাদের যাত্রা শুরু করে। “বিসিইএ” বাংলাদেশের সকল সিভিল ইঞ্জিনিয়ারদের জন্য অরাজনৈতিক ও অলাভজনক এবং স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। সিভিল ইঞ্জিনিয়ারদের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান প্রাপ্তি এবং অন্যান্য ক্ষেত্রে পারস্পারিক সহযোগিতার পরিবেশ সৃষ্টি করে দেশ ও সমাজের উন্নয়ন করাই এই প্রতিষ্ঠানের মুল লক্ষ্য। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ১৩,৬৯১জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com