শনিবার, ১৯ জুন ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন

কুড়িগ্রামে একযোগে ৭৮ টি বিট পুলিশিং সেন্টারে নারী নির্যাতন ও ধর্ষন প্রতিরোধে সমাবেশ সফলভাবে অনুষ্ঠিত

কু‌ড়িগ্রাম প্রতি‌নি‌ধি
  • Update Time : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম(বার) এর নির্দেশনায় সারাদেশের ন্যায় কুড়িগ্রাম জেলার ৭৮টি বিটে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম কুড়িগ্রাম সদর থানার ১ নং বিট কাঠালবাড়ী বিট সেন্টারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জনগনের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

জেলার সকল উপজেলা ও ইউনিয়ন প্রতিনিধি গান স্ব স্ব এলাকার বিট পুলিশিং সমাবেশ নিয়ে ইতিমধ্যে রিপোর্ট করেছেন। প্রতিনিধিরা জানান, সর্বস্তরের জনসাধারণের অংশগ্রহন ও তাদের মতামতে সমাবেশ প্রানবন্ত হয়ে ওঠে।

শনিবার(১৭ অক্টোবর) সকালে জেলার প্রত্যেক থানার প্রতিটি ইউনিয়নে ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।এসব অনুষ্ঠান স্ব স্ব বিট অফিসারের ফেসবুক লাইভে প্রচার করা হয়।

কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নে ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম। সমাবেশে পুলিশ সুপার জানান, জনগণের ঘরে ঘরে পুলিশী সেবা পৌঁছে দিতে শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম।ধর্ষন ও নারী নির্যাতন প্রতিরোধে সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে পুলিশ। জনগণের কল্যাণে সর্বদা জনগণের পাশে রয়েছে জেলা পুলিশ।মেয়েরা কোথাও হয়রানীর শিকার হলে,বিট অফিসারদের সাথে যোগাযোগ করবেন অথবা সরাসরি আমাকে(পুলিশ সুপার)কে ফোন করবেন। এছাড়াও পুলিশি সেবা পেতে ৯৯৯এ ফোন করার আহবান জানান তিনি।

জেলার ৭৮টি বিটে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে মসজিদের ইমাম, জনপ্রতিনিধি, শিক্ষক, এনজিও কর্মী ও সম্মানিত ব্যক্তিবর্গসহ শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

উল্লেখ্য, জেলা পুলিশ সুপার ইতিমধ্যে প্রতিটি থানায় একজন করে মহিলা এস আই এর নেতৃত্বে নারী শিশু, প্রতিবন্ধী ও বয়স্ক সার্ভিস ডেস্ক চালু করেছেন।

এছাড়াও ৭৮ টি বিট পুলিশ অফিসারের নতুন সিরিজ মোবাইল নাম্বার সহ সকল থানার ডিউটি অফিসার ও ওসি দের মোবাইল নাম্বার জনগনের হাতের কাছে পৌছে দিতে ব্যপক প্রচারের ব্যবস্থা করেছেন৷ জনগন অতিসহজেই প্রয়োজনীয় পুলিশি সেবা নিতে পারছেন৷

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com