বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন

রংপুরে বেরোবিতে পাঁচ দফা দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন 

হীমেল মিত্র অপু
  • Update Time : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ পাঁচ দফা দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল ১১টার সময় মূল ফটকের সামনে স্বাস্থ্যবিধি মেসাধারণ শিক্ষার্থীদের ঘন্টাব্যাপী এই মানববন্ধনের পাঁচ দফা দাবিগুলো হচ্ছেঃনে পোষ্টার হাতে নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

সাধারণ শিক্ষার্থীদের ঘন্টাব্যাপী এই মানববন্ধনের পাঁচ দফা দাবিগুলো হচ্ছেঃ

অতিদ্রুত সকল বিভাগের সেশনজট নিরসন, দ্রুত অনলাইন ক্লাস চালু, সকল বিভাগের আটকে থাকা ফলাফলগুলো প্রকাশ, শিক্ষার্থীদের পতিতা, হকার ও কুলাঙ্গার বলা তৃতীয় শ্রেণীর কর্মচারী খোরশেদ আলমকে অবাঞ্ছিত ঘোষণা ও স্থায়ী বহিষ্কার , স্বাস্থ্যবিধি মেনে আটকে থাকা অষ্টম সেমিস্টার মাস্টার্স এর ফাইনাল পরীক্ষাগুলো নেয়া ।

বক্তব্যে মাহমুদ মিলন বলেন, ক্যাম্পাসের তৃতীয় শ্রেণীর একজন কর্মচারী যখন শিক্ষার্থীদের হকার, পতিতা ও কুলাঙ্গার বলে গালি দেন তখন বুঝতে বাকি নেই আমাদের অবস্থান আজ কোথায় ।

আজ আমরা বেরোবিয়ানরা এই কর্মচারীকে অবাঞ্ছিত ঘোষণা করলাম । আমাদের সকলকে আমাদের অধিকার সম্পর্কে এবং অধিকার আদায় সম্পর্কে আরও সোচ্চার হতে হবে ।

এছাড়াও উপস্থিত বিভিন্ন বিভাগের অনেক শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বক্তব্য প্রদান করেন ।

মানববন্ধনের মাধ্যমে শিক্ষার্থীরা বলেন যে, খোরশেদ আলম সকল শিক্ষার্থীদের অনুভূতি তে আঘাত করেছেন। যদি প্রশাসন উক্ত কর্মচারীকে স্থায়ীভাবে বহিষ্কার না করেন তবে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা ।

উল্লেখ্য, এই বছরের মাঝামাঝি সময়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী খোরশেদ আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বেরোবির শিক্ষার্থীদের পতিতা, হকার ও কুলাঙ্গার বলে গালি দিয়ে একটি পোষ্ট করেন । জিজ্ঞেসকালে তিনি উপাচার্যকে অবিহিত করে এই পোস্ট করেন বলে জানান ।তারপর থেকেই শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম, মানববন্ধন ইত্যাদির মাধ্যমে বিভিন্নভাবে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে আসছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com