রবিবার, ১৩ জুন ২০২১, ০১:৫১ পূর্বাহ্ন

আইসিসি’র অফিসিয়াল পেইজে ব্রহ্মপুত্রের দূর্গম চরের ক্রিকেট খেলার ছবি

নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

কুড়িগ্রাম ইন্টার্ন ডিপ্লোমা এ্যাসোসিয়েশনের উদ্যোগে এ বছরের গত ৮ আগষ্ট উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের মশা‌লের চরে বন‌্যা দুর্গত‌দের মাঝে ফ্রী মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। সেই মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা দিতে যান প্রণয় কৃষ্ণ রায়। সেখানে গিয়ে চরে দূরন্তপনা কিশোরদের ক্রিকেট খেলার একটি ছবি ধারন করেন তার মুঠোফোনে।

 

রবিবার (২০ সেপ্টেম্বর) ইন্টারন‌্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তা‌দের অফিসিয়াল ভেরিফায়েড ফেইসবুক পেইজে প্রণয় কৃষ্ণের মুঠোফোনে তোলা কু‌ড়িগ্রাম জেলার ব্রহ্মপুত্র ন‌দের চরাঞ্চ‌লের কি‌শোর‌দের ক্রিকেট খেলার ছ‌বিটি প্রকাশ ক‌রে‌ছে।

“A game in full flow, by the river Brahmaputra” (ব্রহ্মপুত্র নদীর তীরে পূর্ণ প্রবাহে একটি খেলা) ক্যাপশনে প্রণয় কৃষ্ণ রায় এবং কুড়িগ্রাম, বাংলাদেশ উল্লেখ করে ছবিটি প্রকাশ করা হয়।

 

প্রণয় কৃষ্ণ রায় কুড়িগ্রাম জেলার সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের সড়া মৌজার যতিনেরহাট আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শচীন বর্ম্মনের বড় ছেলে।

 

ছবিটির ব্যাপারে প্রণয় কৃষ্ণ রায়ের সাথে কথা বললে তিনি জনকথাকে জানান, তিনি তার কৈশরের একটা সময় কাটিয়েছেন ক্রিকেট খেলার সঙ্গে। খেলেছেন পাড়ার মাঠে, স্কুল লীগেও খেলেছেন, জেলা লীগেও খেলেছেন। সেই জায়গা থেকে ক্রিকেট খেলার আকর্ষণ ছিল তার।

 

তার প্রেক্ষিতে তিনি লক্ষ্য করেছেন যে, প্রাকৃতিক দূর্যোগের চরম কষাঘাতেও চরের শিশু-কিশোরদের ক্রিকেট প্রেমে লেশমাত্র ব্যাঘাত ঘটাতে পারেনি। তাই আমি আইসিসির সোশ্যাল মিডিয়ার মেইল এড্রেসে আমার ছবিটি পাঠাই এবং তার প্রতিউত্তরে তারা রবিবার সন্ধ্যার দিকে আমার ছবিটি তাদের অফিসিয়াল ফেইসবুক পেইজে আপলোড দেয়। আমি সত্যিই আনন্দিত এবং অভিভূত।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com