মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন

কুড়িগ্রামে রাত্রীকালীন হেলমেট পরিধানে ট্রাফিক পুলিশিং

কু‌ড়িগ্রাম প্রতি‌নি‌ধি
  • Update Time : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০

কুড়িগ্রামে পুলিশের ট্রাফিক বিভাগের হেলমেট পরি নিজে নিরাপদ থাকি সচেতনতায় ট্রাফিক পুলিশিং।

সোমবার (২ নভেম্বর) দিনে ও রাতে হেলমেট বিহীন মোটর বাইক চালকদের বিরুদ্ধে মোট ৪০ টি মামলা দেয়া হয়। এ সময় হেলমেট পরে বাইক চালানোর জনসচেতনতা সৃষ্টিতে ট্রাফিক পুলিশিং কার্যক্রম পরিচালনা করতে দেখা গেছে। গতকাল স্বন্ধায় ট্রাফিক বিভাগ পরিচালিত অভিযানে হেলমেট বিহীন বাইক চালকদের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা গ্রহন করার কথা জানা গেছে।

কুড়িগ্রাম জেলা পুলিশের ট্রাফিক বিভাগ স্বন্ধার পর ট্রাফিক অফিসের সামনের রাস্তা সহ শহরের গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে এ অভিযান পরিচালনা করে হেলমেট বিহীন গাড়ী চালনার অপরাধে ও বাইকের কাগজপত্র ত্রুটির কারনে মোট ৪০ টি মামলা দেয়া হয়েছে। এ সময় বিভিন্ন কারনে ৮ টি বাইক কে আটক করে থানা হেফাজতে নেয়ার কথা জানান কর্তব্যরত টি আই জাহিদ সারোয়ার। তিনি বলেন

ট্রাফিক পুলিশের বিশেষ এ অভিযান নিয়ে কথা হয় কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম’র সাথে। তিনি জানান, বাইক চালানোর সময় মাথায় হেলমেট পরার বিষয়ে ইতিপূর্বে জনসচেতনা সৃষ্টিতে কাজ করা হয়েছে। ইদানিং লক্ষ্য করা যাচ্ছে কুড়িগ্রাম সদর ও থানা সদরে সন্ধ্যার পর অনেকেই হেলমেট বিহীন ও তিনজন মটরসাইকেল আরোহী হিসেবে ঘুরে বেড়ায় যার অধিকাংশ বয়সে তরুন। তাদের ও তাদের অভিভাবকদের সন্তানদের বিষয়ে সতর্ক করতে এবং হেলমেট বিহীন আর নয় ড্রাইভিং বাস্তবায়নের পদক্ষেপের অংশ হিসেবে মামলা ও জরিমানা করা হয়।

পুলিশ সুপার বলেন এ অভিযান অব্যাহত থাকবে। তিনি বাইক চালকদের উদ্দেশ্যে বলেন, হেলমেট আপনাকে বাঁচাবে দিনে ও রাতে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com