মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০১:৩৪ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

এম আর মাহফুজ, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  • Update Time : বুধবার, ১১ নভেম্বর, ২০২০

১১ নভেম্বর বুধবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের ১১নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।

বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

সংগঠনটির ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে ফুলবাড়ী উপজেলা আওয়ামী যুবলীগ বিভিন্ন কর্মসূচী পালন করেছে। প্রথমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা ও উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ। এরপর একটি বর্ণ্যাঢ্য র‍্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

বিকাল ৪ টায় শহীদ মিনার চত্বরে প্রয়াত জেলা আ’লীগের সভাপতি আমিনুল ইসলাম (মন্জু মন্ডল) এর রুহের মাগফিরাত কামনা ও বর্তমান সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলীর রোগমুক্তি কামনা করে বিশেষ দোয়া অনু্ষ্ঠিত হয়। এর পরেই শুরু হয় আলোচনা সভা।

উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল আলম মন্ডল বুলবুলের সভাপতিত্বে ও রিয়াজুল ইসলাম লিটনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলা যুবলীগের আহবায়ক এডভোকেট রুহুল আমিন দুলাল।

বিশেষ অতিথি, জেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক রেদওয়ানুল হক দুলাল, আনিচুর রহমান খন্দকার (চাঁদ), মমিনুর রহমান মুমিন, আরও বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক মিলনসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com