রবিবার, ১৩ জুন ২০২১, ০২:২৮ পূর্বাহ্ন

ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করা যাবে না- সোহেল তরফদার

মোঃ জহুরুল ইসলাম ভূঁইয়া, জামালপুর প্রতিনিধি
  • Update Time : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে জনগণমন বিভ্রান্তি সৃষ্টিকারী গোষ্ঠীর বিরুদ্ধে প্রকৃত আলেম সমাজ ও বুদ্ধিজীবী সমাজকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সরিষাবাড়ী পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও সরিষাবাড়ী পৌরসভার মেয়র পদপ্রার্থী বিশিষ্ট সমাজ সেবক এম মনজুর মোর্শেদ তরফদার (সোহেল) আজ বুধবার দুপুরে নিজের ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে এ আহব্বান জানান তিনি।

তিনি লিখেছেন, ‘ সৈয়দ মুজতবা আলী বলেছিলেন, ‘মৌলবাদ ও মোল্লাবাদ এক নয়। মৌলবাদীরা তাদের ধর্ম বা আদর্শ সম্পর্কে যথেষ্ট জ্ঞান রাখে। কিন্তু কাঠমোমোল্লা বা মোল্লাবাদীরা তা রাখে না। তারা তাদের অজ্ঞতা ও মূর্খতাকে ধর্ম বলে প্রচার করে এবং ধর্মের অবমাননা ঘটায়। দুঃখের বিষয়, এই মোল্লাবাদীরা এখন যুক্তিহীন সন্ত্রাসকে ইসলামের বিধান বলে চালাচ্ছে এবং ইসলামকে দুর্নামগ্রস্ত করছে।’ সৈয়দ মুজতবা আলীর এই কথার সত্যতা বর্তমান বাংলাদেশের দিকে তাকালেও বোঝা যায়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের স্থপতি। জাতির পিতা। তাঁর স্মৃতি অমর করে রাখার জন্য ঢাকার ধোলাইখাল এলাকায় একটি ভাস্কর্য স্থাপন নিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে এই মোল্লাবাদীরা তাদের রাজনৈতিক উদ্দেশ্য পূর্ণ করতে চায়।

ধর্মনিরপেক্ষ রাষ্ট্র, বাংলাদেশে বাস করে ভুলে গেলে চলবে না এটি পাকিস্তান নয়, এটি এখন স্বাধীন বাংলাদেশ। এইসব ধর্মব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের প্রকৃত আলেমসমাজ ও বুদ্ধিজীবীসমাজেরও সোচ্চার হওয়া উচিত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com