বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৬:১২ পূর্বাহ্ন

নওগাঁয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

মোঃ আককাস আলী, নওগাঁ প্রতিনিধি
  • Update Time : শনিবার, ২১ নভেম্বর, ২০২০

নওগাঁর মহাদেবপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত হয়েছে। “প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতী, দুর্যোগ মোকাবেলায় আনবে গতি” এই প্রতিপাদ্য নিয়েই এ বছর ১৯-২১ নভেম্বর দেশব্যাপী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বৃহস্পতিবার থেকে সারা দেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু হয়ে ২১ নভেম্বর শনিবার সমাপ্ত হয়েছে।

এ উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করে দুর্যোগে সেবা দানকারী প্রতিষ্ঠান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। গত ১৯ নভেম্বর সকাল ১০ টায় মহাদেবপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এ কার্যক্রমের উদ্বোধন করে ২১ নভেম্বর শনিবার সমাপ্ত করে। অন্যান্য বছর সপ্তাহব্যাপী পালিত হলেও মহামারী করোনার কারণে সীমিত পরিসরে দিবসটি পালন করা হয়।

মহাদেবপুর স্টেশন কর্মকর্তা মোঃ রোস্তম আলী জানান, স্বাস্থ্য বিধি মেনে এ বছরের সপ্তাহ উদযাপন সীমিত পরিসরে করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বহুমাত্রিক সেবা কাজে নিয়োজিত। চলমান সেবা কাজের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন ধারণা যোগ হচ্ছে। যেমন- অগ্নি নির্বারণ, ভবন ধ্বস, সড়ক এবং ট্রলার নৌযান দুর্ঘটনা উদ্ধার কার্যক্রম, ভিআইপিদের অগ্নি নিরাপত্তা প্রদান, প্রাকৃতিক মানব সৃষ্ট দূর্ঘটনা, সাড়া প্রদান, বহুতল ভবনে অগ্নি নিরাপত্তা নিশ্চিতকরণ, ঝড়ে বিধস্ত রাস্তা ঘাট, যান চলাচলের উপযোগী করা, বিভিন্ন জাতীয় প্রদর্শনী ও নিরাপত্তা ইউনিট দল মোতায়েন করা, ঈদ, পূজাসহ ধর্মীয় সামাজিক উৎসবের সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীদের মোতায়েন করা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স গণমুখী সেবা হিসাবে কাজ করে যাচ্ছে। আমরা পেশাধারী মনোভাব নিয়ে দায়িত্ব পালন করে দেশের উন্নয়ন বাস্তবায়নে পরিপূর্ণ নিরাপত্তা দিতে অঙ্গীকারবদ্ধ।

তিনি মহাদেবপুর উপজেলায় যেকোনো প্রয়োজনে এই ০১৭৭০ ৬৫১৯৯৯ নম্বারে যোগাযোগের অনুরোধ জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com