রবিবার, ২০ জুন ২০২১, ০৪:৩৫ অপরাহ্ন

প্রকাশিত হল প্রাণিবিদ্যা পরিবার কর্তৃক কুইজ, চিত্রাঙ্কন ও আলোকচিত্র প্রতিযোগিতার ফলাফল

জনকথা ডেস্ক :
  • Update Time : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

প্রাণিবিদ্যা ফেসবুক পাতা কর্তৃক আয়োজিত মাসিক চিত্রাঙ্কন প্রতিযোগিতার ১১তম পর্বের ফলাফল আজ (২৭ নভেম্বর) শুক্রবার প্রকাশ করা হয়েছে।

ইতঃপূর্বে গত (২৫ নভেম্বর) বুধবার আলোচিত্রের ২য় পর্ব এবং গতকাল (২৬ নভেম্বর) বৃহস্পতিবার কুইজ প্রতিযোগিতার ৪র্থ পর্বের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের নাম একযোগে ঘোষনা করেন কর্তৃপক্ষ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীরা হলেন…
• খাদিজা ইসলাম আশা, সরকারি তিতুমীর কলেজ, ঢাকা
• রিয়া খাতুন, নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ, নাটোর
• জেনি আক্তার শ্রাবণী, সরকারি জাহেদা সফির মহিলা কলেজ, জামালপুর

আলোকচিত্র প্রতিযোগিতার বিজয়ীরা হলেন….
• প্রাণতোষ দাস পার্থ, মৌলভীবাজার সরকারি কলেজ, মৌলভীবাজার
• নাফিউল ইসলাম, সরকারি আজিজুল হক কলেজ, বগুড়া

কুইজ প্রতিযোগিতার বিজয়ীরা হলেন….
• তানজীম আনোয়ার, সরকারি জাহেদা সফির মহিলা কলেজ, জামালপুর
• মানসুরা আক্তার, নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ, নারায়ণগঞ্জ
• মাহমুদা নওশীন রিয়া, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ঢাকা

ফলাফল ঘোষণার জটিলতায় প্রাণিবিদ্যা তাৎক্ষণিক কুইজ প্রতিযোগিতা -২০২০ (পর্ব-৩) এ ২য় স্থাম অধিকারীর নাম গত পর্বে যোগ করা সম্ভব হয়নি।

গত পর্বের একজন বিজয়ী হলেন….
• অতনু দত্ত, সরকারি পি,সি কলেজ, বাগেরহাট

প্রাণিবিদ্যা ফেসবুক পাতা শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য প্রতিনিয়ত বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এবার শিক্ষার্থীদের বই পড়া ও চিত্রাঙ্কনে উৎসাহিত করার লক্ষ্যে এই বছরের শুরু থেকে প্রতিমাসে প্রাণিবিদ্যা পাতা চিত্রাঙ্কন, কুইজ এবং অালোকচিত্র প্রতিযোগিতা-২০২০ এর আয়োজন শুরু করে।

তারই ধারাবাহিকতায় নভেম্বর মাসে প্রাণিবিদ্যা পাতা কবির পাবলিকেশন্স এর সৌজন্যে সকল প্রতিযোগিতার ঘোষনা দেয়। এই প্রতিযোগিতায় পুরষ্কার হিসেবে কবির পাবলিকেশন্স এর সৌজন্যে বই, ইজিবুক, সাজেশন্সসহ অন্যান্য উপহার থাকবে বলে ঘোষনা দেওয়া হয়।

প্রাণিবিদ্যা ফেসবুক পাতার প্রধান এডমিন মামুন অর রশিদ বলেন, “করোনার এই ক্রান্তিকাল সময়ে সবার ঘরবন্দী জীবন-যাপন অনেকটা দূর্বিষহ হয়ে উঠেছে। শিক্ষার্থীদের এই সময় কিছুটা আনন্দময় করে তুলতে এবং সেই সাথে একাডেমিক বই পড়া ও চিত্রাঙ্কন, কুইজ ও অালোকচিত্রের প্রতি উৎসাহিত করতে কবির পাবলিকেশন্স এর সৌজন্যে আমরা এই প্রতিযোগিতার আয়োজন করি। এই প্রতিযোগিতায় পাঠকদের ব্যাপক সাড়া পেয়ে আমরা আনন্দিত। আমরা পাঠকদের জন্য এই প্রতিযোগিতা প্রতিমাসে চলমান রাখবো ইনশাআল্লাহ।

প্রাণিবিদ্যা পাতার আরেক এডমিন আফতাব উদ্দিন বলেন, “প্রাণিবিদ্যা চিত্রাঙ্কন, কুইজ ও আলোকচিত্র প্রতিযোগিতা -২০২০ এর সকল পর্বে সারাদেশের বিভিন্ন কলেজ থেকে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছিল। সবার এমন স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে আমরা বেশ পুলকিত। জ্ঞানের বিকাশ ও শুদ্ধ জ্ঞানচর্চা এবং প্রাণিবিদ্যার শিক্ষার্থীদের জন্য অভিন্ন একটি মঞ্চ হিসেবে ZOOLOGY – প্রাণিবিদ্যা সবসময় কাজ করে যেতে চায়। এজন্য আপনাদের এই সমর্থন অব্যাহত রাখা চাই।”

তিনি আরও বলেন, আমরা সকল বিজয়ীদের আগামীকাল থেকে উপহার সামগ্রী পাঠাবো ইনশাআল্লাহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com