বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৫:৩৫ পূর্বাহ্ন

বিরামপুরে হানাদার মুক্ত দিবস পালিত

মোঃ নয়ন হাসান, দিনাজপুর প্রতিনিধি
  • Update Time : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
দিনাজপুরের বিরামপুরে প্রেস ক্লাবের আয়োজনে এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা কমান্ড এর সহযোগিতায় (৬ডিসেম্বর) রবিবার সকাল ১০ টায় বিরামপুর ঢাকামোড়ে যথাযোগ্য মর্যাদায় বিরামপুর হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।

সকালে ঢাকামোড়ে বঙ্গবন্ধুর মুরালে পুস্পস্তবক অর্পন করার পর সমাবেশে মাহমুদুল হক মানিকের সঞ্চালনা বক্তব্য রাখেন-উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল আলম রাজু, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল,উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার, সিনিয়র সহকারী পুলিশ সুপার বিরামপুর সার্কেল মিথুন কুমার সরকার,থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান,বিরামপুর সরকারি কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন,মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার হাবিবুর রহমান,দিনাজপুর সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি আকরাম হোসেন,প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক  মশিহুর রহমান প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন-উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মোশফিকুর রহমান,দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন,বীর মুক্তিযোদ্ধা মোস্তাক মাষ্টার,ইনতিয়াজ আহমেদ কামাল,কোবাদ মাষ্টার, বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান আলী,পেশাজীবী ঐক্য পরিষদের আহব্বায়ক রফিকুল ইসলামসহ বীরমুক্তিযোদ্ধাগণ,পুলিশ সদস্যগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমূখ।

বক্তারা বলেন-১৯৭১ সালের বিরামপুর মুক্ত হওয়ার আগে যুদ্ধে উপজেলার ২০ জন বীর মুক্তিযোদ্ধা শহীদ হন,পঙ্গু হন ০২ জন এবং যুদ্ধে মারাত্তক ভাবে আহত হন ১৩ জন। বিরামপুরের কেটরাহাটে লোমহর্ষক ও সম্মুখ যুদ্ধে ৭ জন পাকিস্তানী পাকহানাদার বাহিনী এবং ১৬ জন বীর মুক্তিযোদ্ধা মারা যাওয়ার পর অবশেষে ৬ই ডিসেম্বর বিরামপুর শত্রু মুক্ত করে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com