বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পতাকা বিকৃতির প্রাথমিক সত্যতা মিলেছে 

রংপুর প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

মহান বিজয় দিবসে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কয়েকজন শিক্ষক জাতীয় পতাকা বিকৃত করে ফটোসেশান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার ঘটনায় জেলা প্রশাসনের গঠিত এক তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়েছে।

প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণের সুপারিশ সহ এ-সংক্রান্ত একটি প্রতিবেদন জেলা প্রশাসকের মাধ্যমে উপাচার্যের কাছে পাঠানো হয়েছে।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসান জানিয়েছেন, জাতীয় পতাকা বিকৃতির ঘটনায় রংপুর জেলা প্রশাসনের গঠিত এক তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানী মঙ্গলবার সন্ধ্যায় তদন্ত প্রতিবেদন দিয়েছেন। তদন্ত প্রতিবেদনে জাতীয় পতাকা বিকৃতির প্রাথমিক সত্যতার প্রমাণ পাওয়া গেছে।

তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয় যেহেতু স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সেকারণে প্রয়োজনীয় ব্যবস্হা নেয়ার সুপারিশসহ তদন্ত প্রতিবেদনটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে ইতিমধ্যে পাঠানো হয়েছে। তিনি এ বিষয়ে ব্যবস্হা গ্রহণ করবেন।

গত বৃহস্পতিবার গঠন করা ওই কমিটির অন্য সদস্যরা হলেন, রংপুর মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার জিন্নাহ আল মামুন।

এদিকে এ ঘটনার সাতদিন পর ঢাকাস্থ বিশ্ববিদ্যালয়ের অফিসে আজ এক সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে। এতে বাংলা বিভাগের অধ্যাপক ডক্টর নাজমুল ইসলামকে আহবায়ক প্রক্টর আতিউর রহমানকে সদস্য সচিব এবং একাডেমিক কাউন্সিলের সদস্য সুচিতা সুচিত্রা শারমিনকে সদস্য করা হয়েছে।

বিজয় দিবসের দিনে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক জাতীয় পতাকা বিকৃত করে ফটোসেশান করে তা ফেসবুকে দেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেল থেকে ক্যাম্পাস ও পার্কের মোড় এলাকায় বিক্ষোভ সমাবেশ, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন হচ্ছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ও একজন সাবেক ছাত্রলীগ নেতা তাজহাট থানায় দু’টি এজাহার দায়ের করেন।

রোববার রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শওকত আলী এ দু’টি বিষয় তদন্ত করে ১৫ দিনের মধ্যে তা প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com