রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন

রংপুরে পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে প্রতিবন্ধী যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

রংপুর প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

রংপুরে নাজমুল ইসলাম নামে এক প্রতিবন্ধী যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে পুলিশ কনস্টেবল মোঃ হাসান আলীর বিরুদ্ধে। এ ঘটনায় এলাকাবাসী অভিযুক্ত পুলিশ কনস্টেবল হাসান আলী ও তার স্ত্রীকে আটক করে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের আটক করেন।

আজ বুধবার (২৩ ডিসেম্বর) বিকেলে রংপুর নগরীর আশরতপুর কোর্টপাড়া এলাকা থেকে তাদের আটক করে। স্হানীয় সুত্রে জানা যায়, লালমনিরহাটের মুস্তকি এলাকার শারীরিক প্রতিবন্ধী নাজমুল ইসলাম আশরতপুর ঈদগাপাড়ায়  বাসাভাড়া নিয়ে বসবাস করছিলেন। তার পায়ে সমস্যা থাকায় ব্যাটারিচালিত রিকশা ভাড়ায় চালাতেন। ওই রিকশাটি ছিল পুলিশ ট্রেনিং সেন্টারে কর্মরত পুলিশ কনস্টেবল হাসান আলীর। হাসান আলীর গ্রামের বাড়ি গাইবান্ধায়। তিনি আশরতপুর কোর্টপাড়ায় বাসাভাড়া নিয়ে পরিবারসহ বসবাস করেন। গত মঙ্গলবার রাতে ওই রিকশা নিয়ে হাসান আলীর সাথে শারীরিক প্রতিবন্ধী নাজমুলের বিরোধ সৃষ্টি হয়। এরই জের ধরে তাকে বেধড়ক মারধর করেন পুলিশ সদস্য হাসান আলী। মারধরের এক পর্যায়ে নাজমুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কোর্টপাড়ার বাড়িতে নিয়ে যান হাসান আলী।

এদিকে বুধবার দুপুরে ওই বাড়িতে নাজমুলের ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে বিক্ষোভ শুরু করেন এলাকাবাসী। পরে খবর পেয়ে তাজহাট থানা পুলিশ ঘটনাস্থলে যান, পরে তাদেরও অবরুদ্ধ করে রাখেন এলাকাবাসী।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, নাজমুলকে পিটিয়ে হত্যার পর মরদেহ ঝুলিয়ে রেখে আত্মহত্যার প্রচারণা চালিয়েছেন পুলিশ সদস্য হাসান আলী। এরই এক পর্যায়ে বিক্ষুব্ধ এলাকাবাসী রংপুর-কুড়িগ্রাম সড়কের পার্কের মোড় এলাকায় অবস্থান নিয়ে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ও পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যা ছয়টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল শুরু হয়।

এবিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) মোঃ আলতাফ হোসেন জানান, পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে আছে। এ ঘটনায় পুলিশ সদস্য হাসান আলী ও তার স্ত্রী সাথী বেগমকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com