রবিবার, ১৩ জুন ২০২১, ০২:১৭ পূর্বাহ্ন

বিদায় বেলাতেও অসহায়দের পাশে পুলিশ সুপার

কল্লোল রায়:
  • Update Time : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

শীতে তাপমাত্রা হ্রাস পেয়ে কুড়িগ্রামের প্রান্তিক মানুষের অবস্থা জবুথবু। সরকারিভাবে শীতবস্ত্র বিতরণ শুরু হলেও তা পর্যাপ্ত নয় বলে দাবি স্থানীয়দের। বিশেষ করে শীতে বয়োবৃদ্ধদের অবস্থা মানবেতর। এমন পরিস্থিতিতে জেলার বিভিন্ন প্রান্তের শীতার্তদের জন্য শীতবস্ত্র নিয়ে ছুটে যাচ্ছেন বিদায়ী পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান। এরই ধারবাহিকতায় গতকাল বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকালে জেলা শহরের হিজরা জনগোষ্ঠীর (তৃতীয় লিঙ্গের ) শতাধিক সদস্যের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেছেন পুলিশের এই কর্মকর্তা। বিকালে কুড়িগ্রাম প্রেসক্লাব এসব কম্বল বিতরন করা হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর সার্কেল সহকারি পুলিশ সুপার উৎপল কুমার,সদর থানার অফিসার ইনচার্জ খান মো: শাহরিয়ার,কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি আহসান হাবীব নীলু প্রমুখ।

পুলিশ সুপার জানান, বৃহস্পতিবার রাতে জেলার নাগেশ^রী ও ফুলবাড়ী উপজেলায় মাদরাসা ছাত্র ও ছিন্নমূল মানুষের মাঝে আরও দুই শতাধিক শীতবস্ত্র বিতরণ করা হবে। এছাড়াও আগামীকাল (২৫ ডিসেম্বর) জেলার উলিপুর ও ভূরুঙ্গামারী উপজেলায় তিনশতাধিক শীতবস্ত্র বিতরণ করা হবে।

পুলিশ সুপার বলেন,‘আমি ব্যক্তিগত উদ্যোগে আমার কিছু বন্ধুদের মাধ্যমে জেলার শীতার্তদের সাহাযার্থে কয়েক হাজার শীতবস্ত্র সংগ্রহ করেছি। জেলা থেকে চলে যাওয়ার আগে আমি নিজ উদ্যোগে এসব শীতবস্ত্র সাধারণ মানুষের মাছে বিতরণ করবো।’

প্রসঙ্গত, এসপি মহিবুল ইসলাম খান কুড়িগ্রাম থেকে বদলীর আদেশ পেয়েছেন। তিনি আগামী ২৯ ডিসেম্বর কুড়িগ্রাম ত্যাগ করবেন। তার পরবর্তী কর্মস্থল পাবনা। মহিবুল ইসলাম খান ২০১৯ সালের ২৩ জুন কুড়িগ্রামে যোগদান করেন। যোগদানের পরই পুলিশের কনস্টেবল পদে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে জেলাবাসীর কাছে প্রসংশিত হন। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি করোনা মহামারিতে কর্মহীন হয়ে পড়া হাজারও মানুষের কাছে খাদ্য সহায়তা পৌঁছানো, শীতার্ত ও বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন মানবিক কর্মকান্ডে যুক্ত থেকে জেলাবাসীর আকুন্ঠ কৃতজ্ঞতা পে‌য়ে‌ছেন এই কর্মকর্তা। সরকারি নিয়মে বদলী হয়ে জেলা ত্যাগের আদেশ পেলেও জেলা ছেড়ে যাওয়ার মহূর্তেও মানবিক সহায়তা নিয়ে মানুষের পাশে দাঁড়াচ্ছেন এই কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com