রবিবার, ১৩ জুন ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন

রংপুরের বদরগঞ্জ পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ চলছে 

জুয়েল বাবু, রংপুর প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

শান্তিপূর্ণভাবে রংপুরের বদরগঞ্জ পৌরসভা নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ চলছে। সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত চলবে এই ভোট গ্রহণ।

এদিকে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। পুলিশ, র‍্যাব, আনসার সদস্যসহ সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। দীর্ঘ ২২ বছর পর নতুন মেয়রের মুখ দেখতে চলেছেন বদরগঞ্জবাসী।

এর আগে ১৯৯৯ সালে বদরগঞ্জকে পৌরসভা ঘোষণা করা হয়। প্রথমে প্রশাসক হিসেবে পৌর আওয়ামী লীগের সভাপতি উত্তম কুমার সাহাকে নিয়োগ দেয়া হয়। পরে চার মেয়াদে জনগণের প্রত্যক্ষ ভোটে তিনিই মেয়র হিসেবে নির্বাচিত হন। শারীরিক সমস্যার কারণে উত্তম কুমার সাহা এবারের পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে অপারগতা জানান। তাই এবার নতুন মেয়র প্রার্থী হিসেবে আহসানুল হক চৌধুরী টুটুল লড়ছেন।

বদরগঞ্জ পৌরসভা নির্বাচনে এবার আওয়ামী লীগের আহসানুল হক চৌধুরী টুটুল (নৌকা), বিএনপির ফিরোজ শাহ ( ধানের শীষ), ইসলামী আন্দোলনের সাদ্দাম হোসেন (হাতপাখা), ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বদরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আজিজুল হক নারিকেল গাছ প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটারদের সাথে কথা বলে জানা যায়, বদরগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী আহসানুল হক চৌধুরী টুটুলের সাথে স্বতন্ত্র প্রার্থী আজিজুল হকের লড়াই হবে। এর আগেও দুই মেয়াদে পৌর নির্বাচনে প্রার্থী ছিলেন আজিজুল হক। পৌর মেয়র উত্তম কুমার সাহা বলেন, আমি দীর্ঘ ২২ বছরে বদরগঞ্জ পৌরসভাকে তিলে তিলে দাঁড় করিয়েছি। উন্নয়নমূলক অনেক কাজ করেছি। কিছু ভালো কাজকরতে গিয়ে বাঁধার সম্মুখীন হতে হয়েছে আমাকে। প্রতি নির্বাচনে পৌর কাউন্সিলররা জামায়াত ও বিএনপি থেকে নির্বাচিত হওয়ায় তারা আমাকে উন্নয়নমূলক কাজে সহযোগিতা করেননি। এ কারণে ইচ্ছা থাকা সত্বেও অনেক ভালো কাজ আমি করতে পারিনি। এবার শারীরিক সমস্যার কারণে আমি নিজে থেকেই দলীয় প্রার্থী হতে চাইনি।

তবে পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, তারা বারবার আমাকে মেয়র হিসেবে নির্বাচিত করেছেন। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত বদরগঞ্জ পৌরসভা।

এখানে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৭৮২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭২২ জন এবং নারী ভোটারের সংখ্যা ১০ হাজার ৬০ জন। শান্তিপূর্ণভাবে সকাল  থেকে চলছে ভোট গ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত। কে হবেন নতুন মেয়র, অপেক্ষায় বদরগঞ্জ পৌরবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com