সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৩:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
ফুলবাড়ীতে কঠোর লকডাউন কার্যকরে কঠোর প্রশাসন ফুলবাড়ীতে তরুণদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু কুড়িগ্রামের নাগেশ্বরীতে ৫শ দুস্থ্য পরিবার পেল ঈদ উপহার লালমনিরহাট পৌরবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন, জনতার মেয়র রেজাউল করিম স্বপন ফুলবাড়ীতে কেটে নেয়া ধান গাছ থেকে ফের ধান উৎপাদন পঞ্চগড়ে নদী ভাঙ্গন রক্ষার দাবিতে স্থানীয়দের মানববন্ধন  জোরপূর্বক জমি দখলের চেষ্টা; সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা ফুলবাড়ীতে ক্ষতিগ্রস্থদের মাঝে ঈদ উপহার বিতরণ সচ্ছলরা পেয়েছেন গৃহহীনদের ঘর, প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন উলিপুরে ১০ ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

রাজারহাটে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে

বুলবুল ইসলাম
  • Update Time : শনিবার, ২ জানুয়ারী, ২০২১

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলাধীন ছিনাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া সাবেক সভাপতি সহ অন্যান্য সদস্যের বেশিরভাগ স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন ও বরাদ্দকৃত টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

এ ঘটনায় শিক্ষার্থী অভিভাবকসহ এলাকাবাসী ছিনাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহসিনা সিদ্দিকা মিলিকে অভিযুক্ত করে রাজারহাট উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে অভিযোগ দিয়েছেন।

অভিযোগে প্রকাশ ছিনাই ইউনিয়নের ছিনাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয়। প্রধান শিক্ষক মোহসিনা সিদ্দিকা মিলি তার পছন্দে অভিভাবকদের নিয়ে কমিটি গঠনের জন্য গোপনে মনোনয়নপত্র বিক্রি করেন।

স্থানীয়রা মনোনয়ন ফরম সংগ্রহ করতে গেলে তিনি ফরম না দিয়ে আগ্রহী অভিভাবকদের ফিরিয়ে দেন। এছাড়া নিজের পছন্দের সদস্য মনোনয়ন করে গোপনে।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, প্রধান শিক্ষক মোহসিনা সিদ্দিকা মিলি বিগত বৎসর সমূহে সাবেক সভাপতি মোঃ সাদেকুল হক নুরু সহ অন্যান্য সদস্যের বেশিরভাগ স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন ও বরাদ্দকৃত টাকা আত্মসাৎ করেন।

স্বাক্ষর জাল ও অনিয়ম নিয়ে সাবেক সভাপতি
মোঃ সাদেকুল হক নুরুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ছিনাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহসিনা সিদ্দিকা মিলি এর আগে আমার অনেক স্বাক্ষর নকল করে বিভিন্ন অনিয়য় করেছে। এ অনিয়মের সঠিক তদন্তসহ প্রশাসনের আশু হস্থক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মোহসিনা সিদ্দিকা মিলি অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মহল ষড়যন্ত্র করছে। তবে তার কাছে নতুন কমিটি গঠনসহ বিভিন্ন ধরনের কাগজপত্র দেখতে চাইলে প্রধান শিক্ষক বিভিন্ন ধরনের তালবাহানা করে কোন ধরনের কাগজপত্র দেখাতে পারেনি। এমনকি কমিটির মাসিক মিটিং ডাকের নোটিশ ও রেজুলেশন বহি দেখাতে পারেনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বু্লবুল ইসলাম বলেন, কমিটি গঠনের অনিয়মের বিষয়টি শুনেছেন। তিনি আরও বলেন, স্হানীয় চেয়ারম্যানসহ একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির তদন্ত প্রতিবেদন ও সুপারিশের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com