রবিবার, ১৩ জুন ২০২১, ০১:৫১ পূর্বাহ্ন

বিরামপুরে পৌর নির্বাচনে চলছে গানে গানে প্রার্থীদের প্রচারণা

মোঃ নয়ন হাসান, দিনাজপুর প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১

আগামী ১৬ জানুয়ারি ২য় ধাপের পৌর নির্বাচনকে সামনে রেখে বিরামপুর পৌরশহর ও ৯টি ওয়ার্ডের পাড়া-মহল্লায় চলছে প্রার্থীদের ব্যাপক প্রচার-প্রচারণা।

নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণা জমে উঠেছে মাইকিং, পোষ্টারিং, ও ব্যানার ফেষ্টুনের মাধ্যমে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। প্রার্থী ও কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। চলছে উঠান বৈঠক ও আলোচনাসভা।

গতানুগতিকর প্রচারণার বাইরে এবার গানে গানে প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছে মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থীরা। জনপ্রিয় সব গানের আদলে নির্বাচনী প্রচারের সুরে সুরে উত্তাল হয়ে উঠেছে পৌর এলাকা। এবার পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন এবং ওয়ার্ড কাউন্সিলর (পুরুষ) পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এসব প্রার্থীদের পোষ্টারে ছেয়ে গেছে অলিগলি,সড়ক। প্রার্থীদের মধ্যে এখন পর্যন্ত কোনো ধরণের অপ্রিয়কর ঘটনা ছাড়াই চলছে প্রচারণা আর প্রচারণায় চলছে নানা বৈচিত্র্য। বিশেষ করে প্রার্থীদের পক্ষে প্রচারণার গানে গানে মুখরিত হয়ে উঠেছে গোটা পৌর এলাকা।

বৈচিত্র্যময় ও জনপ্রিয় পল্লীগীতি, ভাটিয়ালি, লোকসংগীত, পুরনো দিনের গান ও আঞ্চলিক গানের অনুকরণে প্রার্থীদের প্রতীকে ভোট দেওয়ার আহবান জানিয়ে বাজানো হচ্ছে রেকর্ডকৃত গান।

গানের মাধ্যমে এই প্রচারণায় শ্রোতারা বিরক্ত না হয়ে বরং পছন্দনীয় সুরের মূর্ছনা শুনতে পেয়ে পুলক অনুভব করছেন, আবার অনেকে বিরক্ত হলেও নিরুপায় হয়ে মেনে নিচ্ছেন।

বিরামপুর উপজেলা নির্বাচন অফিস সূত্র জানা যায়, বিরামপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৬ হাজার ৭৪৮জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৯৭৪জন ও নারী ভোটার ১৮ হাজার ৭৭৪ জন।

আগামী ১৬ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ৯টি ওয়ার্ডে ১৬টি কেন্দ্রের ১০৫ টি বুথে সামাজিক দুরত্ব বজায় রেখে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্টিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com