সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
পঞ্চগড় পৌরসভা (৬ষ্ট তলা) সুপার মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন জোন ভিত্তিক লকডাউনে যাচ্ছে কুড়িগ্রাম লালমনিরহাটে ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে ১১’শ ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নওগাঁয় সাংবাদিক আব্বাস আলীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন চাষিদের বিক্ষোভের মুখে হিমাগারের অতিরিক্ত ভাড়া প্রত্যাহার কাঁচিচরে স্বেচ্ছাসেবী সংগঠন “বিবেক ২১”এর বৃক্ষরোপন কর্মসূচি পালন গোয়ালঘর থেকে কৃষকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী ও ছেলেকে রাস্তায় গুলি করে হত্যা কুড়িগ্রামে মাসিক কল্যাণ সভায় টানা তৃতীয় বারের শ্রেষ্ঠ ওসি উলিপুর থানার ইমতিয়াজ কবীর

রাজারহাটে অবাধে চলছে বালু উত্তোলন; তথ্য সংগ্রহে সাংবাদিককে প্রাণ নাশের হুমকি!

মনজুরুল ইসলাম (মজিদুল) রাজারহাট, কুড়িগ্রাম
  • Update Time : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

কুড়িগ্রামের রাজারহাটে অবৈধভাবে বালু উত্তোলনের নিষেধাজ্ঞা থাকার পরেও প্রভাবশালীরা ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছে অবাধে। ফলে হুমকীর সম্মূখীন হয়ে পড়েছে অনেক ফসলি জমি ও বসত বাড়ি। উপজেলা প্রশাসনকে মৌখিক অভিযোগ করেও কোন সুফল পায়নি এলাকাবাসী।

জানা গেছে, নিয়ম নীতির তোয়াক্কা না করে গত কয়েক দিন ধরে উপজেলার নাজিমখান ইউনিয়নের সোমনারায়ন সোনালুরকুটি গ্রামের ফসলি জমি কেটে ৩টি ড্রেজার মেশিন দিয়ে দিন রাত অনবরত বালু উত্তোলন করে প্রায় তিন কিলামিটার রাস্তা ভরাট কাজ শুরু করেছে। বালু উত্তোলন অব্যাহত থাকায় ওই জমির আশপাশের ফসলি জমি ও বসত ভিটা ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা করছেন এলাকাবাসী। অভিযোগের ভিত্তিতে ১২জানুয়ারী মঙ্গলবার বিকালে দৈনিক যুগান্তর রাজারহাট উপজলা প্রতিনিধিসহ কয়েকজন সাংবাদিক ঘটনা স্থানে গিয়ে ছবি ও তথ্য সংগ্রহের সময় ড্রেজার মালিকের লোকজন ও স্থানীয় আঃ মান্নান সহ অজ্ঞাতনামীয় কয়েক জন তথ্য সংগ্রহে বাধা প্রদান সহ বিভিন্ন হুমকী প্রদর্শন করে। পরে ঘটনাস্থলে থেকেই উপজেলা নিবার্হী কর্মকর্তা ও সহকারী (ভূমি) কমিশনারকে মুঠো ফোনে অবগত করলে রাজারহাট থানার এসআই শরিফের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্হিত হয়ে অভিযোগের বিষয়টি অবগত হয়। পুলিশ উপস্হিত সাংবাদিকদের বলেন, বিষয়টি ঠিকারদারকে জানিয়েছি, ঠিকাদার উপজেলা নিবার্হী কর্মকর্তার সাথে কথা বলবেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ঠিকাদার অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবত রাজারহাট উপজেলার প্রায় ৬০ কিলামিটার রাস্তার কাজ বালুর অভাবে বন্ধ রয়েছে।

ইতিপূর্বে কয়েকটি রাস্তায় ড্রেজার দিয়ে বালু ফিলিং করার সময় উপজেলা প্রশাসন ভ্রাম্যমান অভিযান পরিচালনা করে ড্রেজার মেশিন ভাংচুর করে একাধিক ব্যক্তির নামে মামলা করে। কিন্তু আঃ রাজ্জাক সরদার কোন কিছুর তোয়াক্কা না করেই প্রশাসনের নাকের ডগায় ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে কোন ক্ষমতা বলে!

এলাকাবাসীর অভিযোগ – ফসলি জমি কেটে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করায় অনেক ফসলি জমি ও বসত বাড়ি হুমকীর সন্মূখীন হয়ে পড়েছ। বালু উত্তোলনকারীরা প্রভাবশালী হওয়ায় মুখ খুলতে পারছি না। এমনকি উপজেলা প্রশাসনকে মৌখিক অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না।

১৩ জানুয়ারী বুধবার এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা নূরে তাসনিম জানান, এ বিষয় যথাযথ আইনানুগ ব্যবস্হা নেয়া হব। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম বালু উত্তালনের ছবি দিয় মিথ্যা আপত্তিকর ও পার্সোনাল বিষয় যারা ভাইরাল করছে তাদের বিরুদ্ধেও ব্যবস্হা নেয়া হবে।#

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com