শনিবার, ১৯ জুন ২০২১, ০৪:১৩ পূর্বাহ্ন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন 

রংপুর প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ ও ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সদ্য নিয়োগসহ সকল অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুর ১২টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। অধিকার সুরক্ষা পরিষদের সদস্য সচিব মোঃ খায়রুল কবির সুমনের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, অধিকার সুরক্ষা পরিষদের আহবায়ক ড. মতিউর রহমান, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. গাজী মাজহারুল আনোয়ার, ড. তুহিন ওয়াদুদ, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক তারিকুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডলসহ কর্মকর্তা ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ যোগদানের পর থেকেই প্রশাসনিক ও একাডেমিক শৃঙ্খলা নষ্টসহ অতীতের সকল দুর্নীতির রেকর্ড ভঙ্গ করেছেন। তিনি দিনের পর দিন, মাসের পর মাস ঢাকাস্থ লিয়াজো অফিস থেকে বিতর্কিত কর্মকাণ্ড করে চলেছেন। দুর্নীতির হাওয়া ভবন গড়ে তুলেছেন এই লিয়াজো অফিস। সম্প্রতি অবৈধভাবে রসায়ন বিভাগ ও ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে শিক্ষক নিয়োগ দিয়েছেন তিনি। আমরা এই অবৈধ নিয়োগের তীব্র নিন্দা জানাচ্ছি। যদি এই অবৈধ নিয়োগ বাতিল করা না হয়, তাহলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলে জানান বক্তারা।

বক্তারা আরো বলেন, উপাচার্যকে অনিয়ম ও দুর্নীতিসহ নানা বিতর্কিত কর্মকাণ্ডে সহযোগিতা করেছেন বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক ও কর্মকর্তা। আমরা সেইসব শিক্ষক ও কর্মকর্তাকে বলতে চাই, উপাচার্য এসেছেন চার বছরের জন্য। কিন্তুু আপনাকে আমাকে দীর্ঘদিন থাকতে হবে। বিশ্ববিদ্যালয়টি আমাদের, কোন উপাচার্যের নয়। আপনারা উপাচার্যকে সহযোগিতা করা বন্ধ করুন, যদি তা না করেন তাহলে এখন আমরা প্রতিবাদ জানাচ্ছি, কিন্তুু এর পর আর প্রতিবাদ জানাবো না, এরপর থেকে আমরা প্রতিরোধ গড়ে তুলবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com