বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৬:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

নাগেশ্বরী পৌরসভা জয় করলেন স্বতন্ত্র প্রার্থী ফাকু

কল্লোল রায়:
  • Update Time : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

দ্বিতীয় দফা পৌর নির্বাচনে কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হোসেন ফাকু নারকেল গাছ প্রতীক নিয়ে ১১ হাজার ৯৭৪ ভোট পেয়ে বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পাটির প্রার্থী আব্দুর রহমান মিয়া লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৯ হাজার ৩০৭ ভোট। শনিবার (১৬ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব ফলাফল ঘোষণা করেন।

এর আগে শনিবার সকাল থেকে প্রচন্ড শীত উপেক্ষা করে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের স্বত:স্ফুর্ত উপস্থিতি দেখা গেছে। নির্বাচনের ফলাফল বিশ্লেষণে দেখা যায়, নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ফরহাদ হোসেন ধলু (নৌকা) ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী শহিদুল ইসলামের (ধানের শীষ) ভরাডুবি হয়েছে। ভোট সংখ্যায় স্বতন্ত্র প্রার্থী ও সাবেক পৌর মেয়র মোহাম্মদ হোসেন ফাকু নারকেল গাছ প্রতীক নিয়ে সর্বাধিক ১১ হাজার ৯৭৪ ভোট পেয়েছেন। তারপরের অবস্থান বর্তমান মেয়র ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্দুর রহমান মিয়া। তিনি লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৯ হাজার ৩০৭ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী রফিকুল ইসলাম। তিনি হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৮৭১। মেয়র পদে মোট পাঁচ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফরহাদ হোসেন ধলু নৌকা প্রতীক নিয়ে চতুর্থ অবস্থান অর্জন করেছেন। তিনি পেয়েছেন ৫ হাজার ৭২৬ ভোট। আর বিএনপি মনোনীত প্রার্থীর অবস্থান পঞ্চম। দলটির মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে হাজারের গন্ডি পেরুতে পারেননি। তার বাক্সে পড়েছে মাত্র ৮০৯ ভোট।

নাগেশ্বরী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন,  কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মোট ২২টি  কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন নির্বিঘ্ন করতে প্রশাসনের পক্ষ থেকে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয় । কোনও ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটারদের স্বতঃস্ফুর্থ অংশগ্রহণে ব্যালট পেপার দিয়ে এই পৌর নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়।

শেয়ার করুন

One thought on "নাগেশ্বরী পৌরসভা জয় করলেন স্বতন্ত্র প্রার্থী ফাকু"

  1. Pretty component of content. I just stumbled upon your website
    and in accession capital to say that I acquire actually loved account your blog posts.
    Any way I’ll be subscribing for your feeds and even I fulfillment you access constantly quickly.

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com