বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৬:০৭ পূর্বাহ্ন

রংপুর বিভাগে শহীদ জিয়ার ৮৫ তম জন্মবার্ষিকী উদযাপনে বিএনপির প্রস্তুতি সম্পন্ন ; আব্দুল খালেক

ডেস্ক রিপোর্ট
  • Update Time : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫ তম জন্মবার্ষিকীতে বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সহ- সাংগঠনিক সম্পাদক,ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জননেতা আব্দুল খালেক রংপুর বিভাগীয় সকল জেলা ও উপজেলার বিএনপি ও এর অঙ্গ সহযোগি সংগঠনের সকল নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা ও বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা এবং স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে দোয়া দরুদ পাঠ ও তার জীবন দর্শন ও লক্ষ্য নিয়ে নতুন প্রজন্মের সামনে আলেচনার মাধ্যমে তুলে ধরতে হবে।

তিনি বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমান এর জন্মবার্ষিকী উপলক্ষ্যে এক শুভেচ্ছা বাণীতে বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা,হানাদার পাকিস্তানের দু:শাসন, জুলুম নিপিড়ন ও শোষনের হাত থেকে মুক্তিপাগল বাঙ্গালী মেহনতি মানুষের মুক্তিসংগ্রামের শেষ পরিনতি চুড়ান্ত সশস্ত্র মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী রনাঙ্গনের অগ্রনায়ক,স্বাধীনতার ঘোষক,বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি,শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৮৫ তম জন্মবার্ষিকীতে কেন্দ্রীয় কর্মসূচীর সিদ্ধান্ত অনুযায়ী শহীদ জিয়ার জন্মবার্ষিকী উদযাপন করার কথা জানিয়েছেন। মুক্তিযুদ্ধ, সিপাহী জনতা বিপ্লব, বাংলাদেশী জাতীয়তাবাদ, শহীদ জিয়ার আদর্শ, রাষ্ট্রপতি ও রাষ্ট্র পরিচালনা উন্নয়ন কর্মকান্ড ও বহুদলীয় গণতন্ত্র বিষয়ে জিয়ার ভূমিকা শীর্ষক গঠনশীল আলোচনা করার উপরও জোড় তাগিদ দিয়েছেন। এতে করে আমাদের নতুন প্রজন্ম ও কর্মীদের শহীদ জিয়ার চেতনা ও আদর্শ এবং দেশপ্রেম সম্পর্কে জানতে পারবে।

এই ক্ষনজন্মা মহান পুরুষ এর জন্মদিন উপলক্ষ্যে জাতীয়তাবাদী আদর্শের রাজপথের লড়াকু সৈনিক, হচ্ছজাতীয়তাবাদী ছাত্রদল কেন্দীয় সংসদের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি,জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় সংসদ এর দুইবারের সাবেক সহ-সভাপতি ও বিএনপি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক আব্দল খালেক কেন্দ্রের সিনিয়র নেতৃবৃন্দদের সহ যুবদল স্বেচ্ছাসেবক দল ছাত্রদল ও মহিলাদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের সাথে ঢাকায় শহীদ জিয়ার মাজারে ফুলেল শ্রদ্ধান্জলী অর্পণ করবে। ওলামা দলের মুরুব্বীদের আয়োজনে শহীদ জিয়ার রুহের মাগফিরাত ও জান্নাতুল ফেরদৌসের জন্য মহান আল্লাহ তালার দরবারে দোয়া দরুদ পাঠ করে প্রার্থনা করা হবে।

উল্লেখ্য বাংলাদেশের মহান স্বাধীনতা সূবর্নজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় ও দেশের সকল ইউনিটগুলোকে সুন্দর ও ব্যাপক ভাবে পালনের উদ্দেশ্যে ইতিমধ্যে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি স্বাধীনতার সূবর্নজয়ন্তী উদযাপন কমিটি গঠন করে দিয়েছে। এতে রংপুর বিভাগের দায়িত্ব অর্পণ করা হয়েছে কেন্দ্রীয় উদযাপন কমিটির অন্যতম সদস্য রংপুর বিভাগের জন্য একমাত্র দায়িত্বপ্রাপ্ত নেতা আব্দুল খালেক। তিনি জানান, আসছে ২৬ মার্চ স্বাধীনতার সূবর্নজয়ন্তী উদযাপনে প্রস্তুতিমূলক আলোচনা ও কর্মসূচীকে এগিয়ে নিতে এখন থেকেই রংপুর বিভাগের প্রতিটি জেলা ও উপজেলা সফর করবেন।। চলতি জানুয়ারী মাসের ২০ তারিখের পর হতে সাংগঠনিক ও কর্মসুচী বাস্তবায়নের লক্ষে জেলা সফর শুরু করার কথা নিশ্চিত করেছেন। এসময় স্বাস্থ্য বিধি মেনে ও মুখে মাস্ক পরিধান করে কর্মসূচী তে অংশগ্রহন কডতে হবে।

জনাব আব্দুল খালেক প্রেস নোটে অনলাইন ও পত্রিকার মাধ্যমে বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পক্ষে দেশবাসী সহ বিএনপির সকল নেতাকর্মী সমর্থকদের সোনালী ধানেরশীষের সোনালী শুভেচ্ছা জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com