বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

উলিপুরে ফসলি জমির মাটি ইট ভাটায়

সুভাষ চন্দ্র, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১

কুড়িগ্রামের উলিপুরে এক প্রভাবশালী পরিবারের বিরুদ্ধে প্রতিবেশির ফসলি জমি দখল করে ইট ভাটায় মাটি বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার সোমবার (১৮ জানুয়ারী) উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) এর কাছে অভিযোগ করেছেন।

ঘটনাটি ঘটেছে, সাতকুড়ার পাড় এলাকায়।
ভুক্তভোগী পরিবার ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ধামশ্রেনী ইউনিয়নের সাতকুড়ার পাড় এলাকার হামিদ ওরফে খোকার পুত্র আরমান হোসেন ওরফে আঃ সামাদ ১৯৯৩ সালে একই এলাকার আছর আলী মন্ডলের কাছ থেকে ১ একর ৮ শতক ফসলি জমি ক্রয় করেন।

এরপর থেকে তিনি ওই জমিতে চাষাবাদ ও ভোগদখল করে আসছেন। ২০১৬ সালে প্রতিবেশি সিরাজুল ইসলাম (৪৫), ময়েজ উদ্দিন (৫০), আনিছুর রহমান (৩৫), ময়দুল ইসলাম (৩৫), দৌলত মিয়া (৫০) ওই জমি নিজেদের দাবী করে দখল করার চেষ্টা করলে বিরোধ শুরু হয়। পরবর্তীতে আরমান হোসেন সিরাজুল ইসলাম গংদের বিরুদ্ধে আদালতে মামলা করেন। সিরাজুল ইসলামের পরিবার এলাকায় প্রভাবশালী হওয়ায় মামলা চলাকালীন ২০২০ সালে ওই জমি জোর পূর্বক দখল করে নেন।

এরপর সিরাজুল ইসলাম গং স্থানীয় ইট ভাটা এমএনবি ও এইচএমবি এর মালিক মফিজল হক জদ্দার নিকট বিরোধপূর্ণ ফসলি জমির মাটি বিক্রি করেন। ২৩ ডিসেম্বর থেকে ইটভাটার মালিক শ্রমিক দিয়ে জমির মাটি কেটে ট্রাক্টরের মাধ্যমে তার দুই ইট ভাটায় নিয়ে যেতে থাকে। জমির মাটি কাটা শুরু করলে আরমান আলী এলাকার গন্যমান্য ব্যক্তিসহ সকলের কাছে বিচার প্রার্থনা করে কোন ফল না পেয়ে নিজেরা বঁাধা দিতে গেলে ওই প্রভাবশালী পরিবার তাদের প্রাণনাশের হুমকি দেয়।

এ ঘটনায় ভুক্তভোগী পরিবার নিরুপায় হয়ে সোমবার (১৮ জানুয়ারী) উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) এর কাছে অভিযোগ করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com