শনিবার, ১৯ জুন ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে সাংবাদিক লাঞ্ছিত; থানায় অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি :
  • Update Time : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

কুড়িগ্রামের ফুলবাড়ীতে  স্কুল শিক্ষার্থীর কাছ থেকে ছিনিয়ে নেয়া মোবাইল ফোন  ও নগদ টাকা উদ্ধারে সহায়তা  ও প্রতিবাদ করায় দুষ্কৃতিকারীদের লাঞ্ছনার শিকার হয়েছেন ঐ উপজেলার এক সাংবাদিক। এ ঘটনায় ১৮ জানুয়ারি  ঐ সাংবাদিক দোষীদের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় লিখিত অভিযোগ করেছেন।  লাঞ্ছিত  হওয়া ঐ সাংবাদিক  দৈনিক জনকথা পত্রিকার বিশেষ প্রতিনিধি ও বার্তা বাজার পত্রিকার ফুলবাড়ী উপজেলা প্রতিনিধি হাবিবুর রহমান হাবিব।

 

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামের মৃত মেছের আলীর ছেলে পাষাণ আলী(২৯), বাসের আলীর ছেলে মিন্টু মিয়া (৩৫), মৃত জহুর আলীর ছেলে আশরাফুল হক(৪০), মৃত নাজিম উদ্দিনের ছেলে এরশাদুল হক (৪০), মৃত হাসেম আলীর ছেলে আরমান আলী ওরফে রতন(৩২), মৃত মুকুল সরকারের ছেলে শ্রী দিপু সরকার (৩৫) সর্ব থানা ফুলবাড়ী, জেলা কুড়িগ্রামগন একই গ্রামের এক স্কুল পড়ুয়া ছাত্রের কাছ থেকে গত ১৭ জানুয়ারি সকালে ২ টি মোবাইল ফোন সেট ও নগদ ৮’শত টাকা ছিনিয়ে নেয়। ছেলেটির ভগ্নিপতি মারফত সংবাদ পেয়ে মোবাইল ও টাকা উদ্ধার করতে চক্রটির মুখোমুখি হন সাংবাদিক হাবিব। তাদের কাছে মোবাইল ও টাকা ফেরত চাইলে তারা অযাচিত আরো ৫০০০ টাকা দাবি করেন।আর টাকা না দিলে মোবাইল ফেরত দেয়া হবে না বলেও সাফ জানিয়ে দেন। পরে ওই সাংবাদিকের সহায়তায় মোবাইল উদ্বারে ফুলবাড়ী থানার ওসির সাহায্য চাইলে তিনি তাৎক্ষণিক এসআই প্রভাতকে ঘটনাস্থলে পাঠালে চক্রটি জনসম্মুখে ছিনিয়ে নেয়া মোবাইল ও নগদ ৮’শত টাকা ফেরত দেন। সাংবাদিক হাবিবের সহায়তার কারণে ছিনিয়ে নেয়া মোবাইল ও টাকা হজম করতে না পারায় আঁতে ঘাঁ লাগে চক্রটির। সকলে যোগসাজশ করেন সাংবাদিক হাবিবকে লান্ঞ্ছিত করার। ওই রাতেই পরিকল্পনা মাফিক উপজেলার কাশিয়াবাড়ী বাজারে সাবেক ইউপি সদস্য ফেরদৌসের কথা বলে সাংবাদিক হাবিবকে অন্যত্র ডেকে নিয়ে তাহার উপস্থিতিতে হাবিবের উপড় চড়াও হন। এসময় বিবাদিগণ হাবিবকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে হাবিবকে ধাক্কা মারেন। উপস্থিত ব্যক্তিদের হস্তক্ষেপে  রক্ষা পান সাংবাদিক হাবিব।এসময় তারা সুযোগ মতো পেলে ঐ সাংবাদিককে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে ফুলবাড়ী থানার তদন্ত কর্মকর্তা সারওয়ার পারভেজ বলেন, ঘটনা তদন্তের জন্য ইতিমধ্যে একজন এসআই’কে দায়িত্ব দেয়া হয়েছে।দ্রুত সময়ে তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com