সোমবার, ১৪ জুন ২০২১, ০৪:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
পঞ্চগড় পৌরসভা (৬ষ্ট তলা) সুপার মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন জোন ভিত্তিক লকডাউনে যাচ্ছে কুড়িগ্রাম লালমনিরহাটে ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে ১১’শ ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নওগাঁয় সাংবাদিক আব্বাস আলীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন চাষিদের বিক্ষোভের মুখে হিমাগারের অতিরিক্ত ভাড়া প্রত্যাহার কাঁচিচরে স্বেচ্ছাসেবী সংগঠন “বিবেক ২১”এর বৃক্ষরোপন কর্মসূচি পালন গোয়ালঘর থেকে কৃষকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী ও ছেলেকে রাস্তায় গুলি করে হত্যা কুড়িগ্রামে মাসিক কল্যাণ সভায় টানা তৃতীয় বারের শ্রেষ্ঠ ওসি উলিপুর থানার ইমতিয়াজ কবীর

মুজিববর্ষ উপলক্ষ্যে কুড়িগ্রাম জেলার সকল থানায় নারী শিশু বয়স্ক ও প্রতিবন্ধি সেবা ডেস্ক চালু

আবু জাফর সোহেল রানা, কুড়িগ্রাম প্রতিনিধি:
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
কুড়িগ্রামে ১১ টি থানায় চালু হলো নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধি সেবা ডেস্ক। চলতি বছরের ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার এই প্রতিপাদ্যকে সামনে রেখে পুলিশের বিশেষ সেবাগুলো সহজিকরনে পদক্ষেপ নেন।
মুক্তিযোদ্ধা সেবা ডেস্ক, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধি সেবা ডেস্ক চালুর ঘোষনা দিয়ে কুড়িগ্রাম সদর থানা ও নাগেশ্বরী থানায় এই সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। মে মাসের প্রথম সপ্তাহে বৈশ্বিক মহামারী সংকট কোভিড- ১৯ ভাইরাস মোকাবেলাসহ মানবিক ও সচেতনতামুলক কাজে জেলা পুলিশ কুড়িগ্রাম ব্যস্ত হয়ে পরলে প্রতিটি থানায় এই বিশেষ সেবা ডেস্ক চালু করা একসাথে সম্ভব না হলেও ধীরে ধীরে এখন তা সম্পুর্নতা পেলো। এই বিশেষ সেবা ডেস্ক চালু করার জন্য জেলার প্রতিটি থানায় অবকাঠামো সংস্কার ও নির্মান সহ বেশকিছু কাজ করতে হয়েছে বলে জানা যায়।
কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম জানান, “মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার” এই শ্লোগানকে বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ পুলিশের মুজিববর্ষের বিশেষ সেবা হিসেবে কুড়িগ্রাম জেলার সকল থানায় নারী শিশু বয়স্ক ও প্রতিবন্ধী সেবা ডেস্ক চালু করা হয়েছে। উক্ত ডেস্কে একজন নারী এসআই বা এএসআই দায়িত্বরত থেকে নারী ও শিশু সংক্রান্ত বিভিন্ন আইনগত সমস্যার সমাধান দেয়ার চেষ্টা করবেন ও আইনানুগ ব্যবস্খা নেয়ার বিষয়ে পরামর্শ প্রদান করবেন।
নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানী ও যৌতুকের জন্য অত্যাচারের শিকার হলে অথবা নিজের ও পরিবারের অথবা এলাকার যে কোন নারী ও শিশু বিষয়ক অপরাধ সংক্রান্তে নিকটস্থ থানার নারী , শিশু , বয়স্ক ও প্রতিবন্ধী সেবা ডেস্কের সহায়তা নেয়ার আহবান জানান পুলিশ সুপার কুড়িগ্রাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com