বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৫:৩৯ পূর্বাহ্ন

নাগেশ্বরীতে অবৈধ উপায়ে বালু উত্তোলন ও বিক্রয় বন্ধের দাবিতে মানববন্ধন

সাদিকুল ইসলাম, নাগেশ্বরী প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

কুড়িগ্রামে নদী থেকে উত্তোলিত বালু দিয়ে পরিকল্পিত বাধ নির্মাণ ও অবৈধভাবে বালু বিক্রয় বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জেলার নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের দামালগ্রাম দুধকুমার নদীর পাড়ে এই মানববন্ধন হয়েছে। হাজার হাজার সাধারণ জনগণ এতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে। বিভিন্ন সামাজিক সংগঠনের মধ্যে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি, বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন, আলোর পথে যুব ঐক্য পরিষদ, স্বল্প মানবিক সংগঠন নিজ নিজ ব্যানারে মানববন্ধনে অংশ নেয়।

এসময় বক্তব্য রাখেন,স্থানীয় আতাউর রহমান, গোলজার মিয়া, আলোর পথে যুব ঐক্য পরিষদের সভাপতি ওয়াহিদুল ইসলাম, উৎসর্গ ফাউন্ডেশনের নাগেশ্বরী উপজেলা শাখার সভাপতি সাদিকুল ইসলাম, বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের নাগেশ্বরী উপজেলা শাখার প্রধান স্বেচ্ছাসেবক মোজাফফর হোসেন, কুড়িগ্রাম জেলা শাখার প্রধান স্বেচ্ছাসেবক রফিকুল ইসলাম, কেন্দ্রীয় সহ-প্রধান (ভারপ্রাপ্ত) সাংগঠনিক জাহিদ খান রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির রায়গঞ্জ ইউনিয়ন শাখার সহসভাপতি আব্দুল মান্নান প্রধান ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন।

বক্তারা বলেন, নদী রাষ্টের সম্পদ। রাষ্ট্রের সম্পদ অবৈধ ভাবে দখল করার সুযোগ কারো নেই। আমরা সরকারের কাছে দাবি জানাই রাষ্ট্রিয় এই সম্পদের আইনগত ভাবে একটা সুরাহা হওয়া উচিত।

এছাড়াও তারা বলেন, নদী খননকারী প্রতিষ্ঠান বিআইডব্লিউটিএ নদী খনন করে নদীতেই বালু ফেলা হয়েছে। যা নদী এবং নদীর উভয় পাড়ের মানুষের জন্য ক্ষয়ক্ষতির কারণ হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com