বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

রফিকের ফেইসবুক স্ট্যাটাস দেখে বৃদ্ধার দায়িত্ব নিলেন বিজু

নিজস্ব প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১

পেশাগত দিক থেকে তিনি একজন হোমিও চিকিৎসক। কুড়িগ্রাম হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রভাষক ডা মোঃ আব্দুর রফিক। জীবনে প্রতিটি ক্ষেত্রে হোচট খেতে খেতে যার জীবন সংগ্রামের সূচনা হয়েছিলো। তিনি নিজেকে সফলতার দ্বারপ্রান্তে নিয়ে যেতে চান। অর্থগত দিক থেকে না। মানুষের সেবা করে, মানুষের ভেতরে মানুষ লালন করে।

হ্যা, তেমনি একজন মানুষ প্রেমির কথাই বলছি। কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার উমরপান্থাবাড়ি গ্রামের মোঃ মোন্নাফ আলীর পুত্র ডা মোঃ আব্দুর রফিক।

তিনি অসহায় ও অভাবগ্রস্থ মানুষদের অর্থাৎ যারা দুবেলা দু’মুঠো খেতে পারে না, পড়তে পারে না, কোনো বাস্তুভিটে নেই তাদের জন্য এক ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন।
রাজারহাট উপজেলার উমরমজিদ ইউনিয়নে তিনি স্থাপন করেছেন একটি আরোগ্যালয়। নাম দিয়েছেন রাইয়ান হোমিও আরোগ্যালয়। যেমনি নাম তেমনি রয়েছে তার কদর। ছিন্নমূল মানুষদের জন্য করে দিয়েছেন ফ্রী চিকিৎসার ব্যবস্থা। লোকমুখে রয়েছে তার বেজায় নাম।

প্রতিদিন তার দোকানের সামনে আসা জীর্ণ ভিক্ষুকদের জন্য নিয়েছেন ব্যতিক্রমধর্মী উদ্যোগ। ভিক্ষার থালা সরিয়ে দিয়ে তাদের নিচ্ছেন বুকে টেনে, করছেন একবেলা আহার ব্যবস্থা। ভিক্ষুক খেয়ে তুলছেন প্রশান্তির ঢেকুর। ভিক্ষুক বলেন আর পাগল বলেন সবাই যেন রফিকেরই পরিবারের সদস্য।

তেমনি করে রফিকের ফেইসবুকের টাইমলাইনে পোস্ট দেখে একটা বৃদ্ধার আজন্ম দায়িত্ব নিলেন ঢাকায় বসবাসরত রফিকের ৯৯ ব্যাচমেট শওকত হোসেন বিজু।

তার এহেন কর্মকান্ডে এলাকার সবাই মুগ্ধ।

এ ব্যাপারে ডা রফিকের সাথে কথা বললে তিনি জানান, আমি ছোটবেলা থেকে খুব কাছ থেকে দেখেছি দুঃখ কষ্ট কাকে বলে। তাই আমি আমার সাধ্যমত চেষ্টা করছি দূস্থদের একবেলা আহার করাতে। প্রতিটা সকাল আমার শুরু হয় তাদের হাসিমুখ দেখে। অর্থবিত্ত দিয়ে সুখ কেনা যায় না। আমি চেষ্টা করছি ভালোবাসা দিয়ে সুখ কেনার।

তিনি সকলকে আহবান করেন সবাই যেন সবার সাধ্যমত গরীব দুঃখীর পাশে দ্বাড়ায় এবং তাদের দুঃখটাকে ভাগাভাগি করে আপন করে নেয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com