রবিবার, ২০ জুন ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৩, সনাক্ত ৪৮৫

জনকথা ডেস্ক :
  • Update Time : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১

করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৩ জন এবং শনাক্ত হয়েছেন ৪৮৫ জন। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, এ পর্যন্ত দেশে করোনা আক্রান্ত মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ৩০ জন এবং মোট মারা গেছেন ৮ হাজার ১৭৫ জন । ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩ জনের ৮ জন পুরুষ এবং ৫ জন নারী। ১৩ জনের সবাই হাসপাতালে মারা যান।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৩৭২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২৭৩টি। এখন পর্যন্ত ৩৭ লাখ ৮ হাজার ৯০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬১১ জন, এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮১ হাজার ৯১৭ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ৩ দশমিক ১৮ শতাংশ এবং এখন পর্যন্ত মোট ১৪ দশমিক ৪৮ শতাংশ করোনা রোগী শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৯ দশমিক ৭৪ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫২ শতাংশ।

দেশে এ পর্যন্ত করোনায় মোট পুরুষ ৬ হাজার ১৯৬ জন এবং নারী মারা গেছেন ১ হাজার ৯৭৯ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ১৩ জনের মধ্যে ৬০ ঊর্ধ্ব ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রামে ৪ জন, রাজশাহীতে ১ জন এবং সিলেটে ১ জন মারা গেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com