সোমবার, ১৪ জুন ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
পঞ্চগড় পৌরসভা (৬ষ্ট তলা) সুপার মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন জোন ভিত্তিক লকডাউনে যাচ্ছে কুড়িগ্রাম লালমনিরহাটে ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে ১১’শ ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নওগাঁয় সাংবাদিক আব্বাস আলীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন চাষিদের বিক্ষোভের মুখে হিমাগারের অতিরিক্ত ভাড়া প্রত্যাহার কাঁচিচরে স্বেচ্ছাসেবী সংগঠন “বিবেক ২১”এর বৃক্ষরোপন কর্মসূচি পালন গোয়ালঘর থেকে কৃষকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী ও ছেলেকে রাস্তায় গুলি করে হত্যা কুড়িগ্রামে মাসিক কল্যাণ সভায় টানা তৃতীয় বারের শ্রেষ্ঠ ওসি উলিপুর থানার ইমতিয়াজ কবীর

সিরাজগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন উদ্বোধন করেন পুলিশ সুপার হাসিবুল আলম

লিমন হোসেন
  • Update Time : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১

সিরাজগঞ্জে ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থানাপনার স্বচ্ছতা ও জবাবাদিহিতা প্রতিষ্ঠার লক্ষে ই-ট্রাফিক প্রসিকিউশন সেবা ব্যবস্থা চালু করা হয়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে সিরাজগঞ্জ বাজার ষ্টেশন মুক্তির সোপান এলাকায় পুলিশ সুপার হাসিবুল আলম এই সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, রাজশাহী বিভাগের ৮টি জেলায় একযোগে সনাতন পদ্ধতির পরিবর্তে ডিজিটাল ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থা চালু হলো। শুধু তাই না, সড়ক-মহাসড়কে আইন ভঙ্গের কারণে রুজুকৃত মামলার নিস্পত্তির জন্য গাড়ি ও চালকের বিরুদ্ধে শাস্তি স্বরুপ আইন দ্বারা নির্ধারিত জরিমানার টাকা জমাদানের জন্য স্থানীয় ব্যাংকে যেতে হতো। এতে চালক ও গাড়ীর মালিকদের চরম দুর্ভোগ পোহাতে হতো। কিন্তু বর্তমানে সেটার পরিবর্তে ই-ট্রাফিক প্রসিকিউসন পদ্বতি চালুর মাধ্যমে মামলার পক্ষগুলি ঘটনাস্থল হতে তৎক্ষণাত অথবা পরবর্তিতে বাংলাদেশের যেকোন স্থান থেকে জরিমানার অর্থ ইউক্যাশের মাধ্যমে মামলা নিস্পত্তি করতে পারবে।

এই পদ্ধতিতে সিরাজগঞ্জ শহরে ১১৭ টি এজেন্ট এবং বিভিন্ন স্থানে ১৭টি পাঞ্চ মেশিনের মাধ্যমে সরকারি ছুটির দিনগুলিতেও জরিমানার টাকা প্রদানে তাদের কোন অসুবিধায় পরতে হবেনা।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার শরাফত আলী, সদর টি.আই আব্দুল কাদের খান, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেডের শাখা ব্যাবস্থাপক মাহবুবুর আলম, প্রামীণফোনের আঞ্চলিক ব্যাবস্থাপক দেওয়ান আবু সাইদসহ সিরাজগঞ্জের কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com