সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
ফুলবাড়ীতে কঠোর লকডাউন কার্যকরে কঠোর প্রশাসন ফুলবাড়ীতে তরুণদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু কুড়িগ্রামের নাগেশ্বরীতে ৫শ দুস্থ্য পরিবার পেল ঈদ উপহার লালমনিরহাট পৌরবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন, জনতার মেয়র রেজাউল করিম স্বপন ফুলবাড়ীতে কেটে নেয়া ধান গাছ থেকে ফের ধান উৎপাদন পঞ্চগড়ে নদী ভাঙ্গন রক্ষার দাবিতে স্থানীয়দের মানববন্ধন  জোরপূর্বক জমি দখলের চেষ্টা; সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা ফুলবাড়ীতে ক্ষতিগ্রস্থদের মাঝে ঈদ উপহার বিতরণ সচ্ছলরা পেয়েছেন গৃহহীনদের ঘর, প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন উলিপুরে ১০ ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

চিলমারীতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের গাড়ী বহরে হামলার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ সমাবেশ

আবু জাফর সোহেল রানা, কুড়িগ্রাম প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

কুড়িগ্রাম জেলার চিলমারীতে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ)আব্দুল খালেক সহ স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় রংপুর বিভাগীয় সাংগঠনিক প্রতিনিধি টিমের উপর বিএনপি নামধারী বিচ্ছিন্নবাদীদের হামলার প্রতিবাদে এবং হামলাকারী ও হামলায় মদদকারীদের বহিষ্কার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে প্রতিবাদ সভা করেছে চিলমারী বিএনপি। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন চিলমারী উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী সরকার।

মঙ্গলবার ( ২৩ ফেব্রুয়ারী) বেলা ১২ ঘটিকায় চিলমারী বিএনপি কার্যালয়ে চিলমারী উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি মাহমুদুল হাসান বাবু’র সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চিলমারী উপজেলা বিএনপির সাঃসম্পাদক আব্দুল মতিন সরকার শিরিন। তিনি উপস্থিত আমন্ত্রীত গনমাধ্যমকর্মী দের জানান, গত ২০-০২-২০২১খৃীঃ স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় প্রতিনিধি টিমের সম্মেলনে বিএনপি ও স্বেচ্ছাসেবকদলের স্থানীয় নেতৃবৃন্দরাই কেন্দ্রীয় নেতা উত্তরবঙ্গের কৃতি সন্তান ছাত্রদল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক ( রংপুর বিভাগ) আব্দুল খালেক কে সৌজন্য সাক্ষাত ও শুভেচ্ছা বক্তব্য রাখার জন্য আমন্ত্রন জানানো হয়। সাবেক ছাত্রনেতা আব্দুল খালেকের কথায় নতুন প্রজন্ম অনুপ্রানিত হয়। অনুষ্ঠানে অংশগ্রহন করার উদ্দেশ্যে চিলমারী আসার পথে চিলমারী সদর এলাকার মাটিকাটা মোড়ে বিএনপি নামধারী বিচ্ছিন্নতাবাদী অনুপ্রবেশকারীদের ইন্ধনে সন্ত্রাসীরা কেন্দ্রীয় নেতৃবৃন্দ দের গাড়ী বহরে হামলা করে এবং আঃ খালেক কে প্রানে মেরে ফেলার অপচেষ্টা করে। চিলমারী বিএনপি এই হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। তিনি সহ অন্যান্য বক্তারা বিএনপিতে অনুপ্রবেশকারী এসব সন্ত্রাসীদের বিএনপি থেকে বহিষ্কার করার দাবী জানান। যারা এই ঘটনার ইন্ধনদাতা তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জোড়ালো দাবী উঠে। বক্তারা বলেন, ভবিষ্যতে বিএনপি সহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনে নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে তাদের পূর্ববর্তী রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড যাচাই করতে হবে । সবাই কে সতর্কতা অবলম্বন করার আহবান জানানো হয় , যেন বিএনপি বিরোধী কোন শক্তি বিএনপিতে অনুপ্রবেশ করতে না পারে। এঘটনায় বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দদের হস্তক্ষেপ কামনা করে সভার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী সরকার প্রতিবাদ সভার সমাপ্তি ঘোষনা করেন।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন চিলমারী ইউনিয়ন বিএনপির সভাপতি ও সেক্রেটারি, উপজেলা কৃষক দলের সভাপতি সেক্রেটারি, ছাত্রদলের সদস্য সচিব, যুবদলের সহ সভাপতি সহ উপজেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীবৃন্দ।

উল্লেখ্য ঐ দিন হামলাকারীদের ধাওয়া দিয়ে বিএনপি নেতাকর্মী ও উপস্থিত জনতা আটক করে গণধোলাই দিলে ঘটনা স্থলেই হামলাকারীরা স্বীকার করে কারা তাদের নির্দেশ দিয়েছিল। হামলার জন্য ৩৫ হাজার টাকার বিনিময়ে বিএনপি নামধারী হামলাকারীদের ভাড়া করা হয় বলে সভায় বক্তারা এমন কথার ইঙ্গিত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com