মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
কুড়িগ্রামে বিএনপি নেতার মৃত্যুতে জেলা বিএনপির শিশু বিষয়ক সম্পাদকের শোকবার্তা পাবনায় নিখোঁজ হওয়া শিশুকে ৩৬ ঘন্টার মধ্যে আশুলিয়া থেকে উদ্ধার করেছে পুলিশ নোয়াখালীতে ১২ মামলার আসামী অস্ত্রসহ গ্রেপ্তার পঞ্চগড়ে প্রতিবন্ধী ভাতা‘র টাকা মেরে দিলেন ইউপি সদস্য  রৌমারীতে পরকীয়ার জেরে যুবক খুন নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে হাসি ফুটলো ৫০২ ভূমিহীন পরিবারের মুখে অষ্টম শ্রেণির শিক্ষার্থী ৪ মাসের অন্তঃসত্ত্বা! বন্ধ করে দেওয়া হবে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান জমি সহ সুসজ্জিত পাকাঘরে স্থায়ী নিবাস হচ্ছে কুড়িগ্রামের ১১শ ভূমিহীনের গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ভার্চুয়ালে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী 

৭ই মার্চ উপলক্ষে কুড়িগ্রামে পুলিশের ব্যতিক্রমী আয়োজন

আতাউর রহমান বিপ্লব
  • Update Time : রবিবার, ৭ মার্চ, ২০২১

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ও বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে কুড়িগ্রাম সদর থানা মাঠে কেক কেটে আনন্দ উদযাপনের আয়োজন করা হয়।

এ সময় কেক কেটে আনন্দ উৎসব আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি জননেতা জাফর আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা আমান উদ্দিন আহমেদ মঞ্জু। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন,থানার অফিসার ইনচার্জ শাহারিয়ার কবির, প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক খ,ম আতাউর রহমান বিপ্লব, জেলা আওয়ামীলীগের নেতা সাইদ হাসান লোবান, মেয়র কাজিউল ইসলাম, শিল্পকলা একাডেমির নেতা রাশেদুজ্জামান বাবু,পিপি আব্রাহাম লিংকন সহ জনপ্রতিনিধি, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।
এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়। এর পরে মাননীয় প্রধান মন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় মহোদয় কর্তৃক আন্তর্জাতিক ম্যাগাজিন নিউজউইকে প্রকাশিত A Surprise Digital Leader in Asia এর বাংলা অনুবাদ অনুষ্ঠানে পড়ে শোনানো হয় এবং জাতিসংঘ মহাসচিব কর্তৃক বাংলাদেশের স্বল্পোন্নত দেশের তালিকা হতে উন্নয়নশীল মর্যাদা অর্জন বিষয়ক অভিনন্দন বার্তার ভিডিও ক্লিপ অনুষ্ঠানে সম্প্রচার করা হয়। সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে মনোমুগ্ধকর গান পরিবেশন করেন কুড়িগ্রামের জনপ্রিয় সংগীত শিল্পী আজাদ সহ বিভিন্ন শিল্পীবৃন্দ।

৭ই মার্চ উদযাপন কালে সদর থানা অফিসার ইনচার্জ শাহারিয়ার কবির বলেন, আজ সেই ঐতিহাসিক ৭ই মার্চ। জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে তিনি বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সমগ্র বাঙ্গালী জাতিকে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ঐক্যবদ্ধ করেছিল এবং মুক্তির মন্ত্রে উজ্জীবিত করেছিল। এই ভাষণ মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযোদ্ধাদের শক্তি ও সাহস যুগিয়েছিল। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর এ ভাষণ ইউনেস্কোর মেমোরি অব দি ওয়ার্ল্ড রেজিস্টারে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে, যা সারা পৃথিবীর মুক্তিকামী মানুষের প্রেরণার উৎস হয়ে থাকবে।

কুড়িগ্রাম পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তি জাতির জন্য এক মাহেন্দ্রক্ষণ ও দুর্দান্ত এক অর্জন। গত ২৬ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে চুড়ান্ত সুপারিশের ঘোষণা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএন সিডিপি)। স্বাধীনতার ৫০ বছর পুর্তি এবং জাতির পিতার জন্মশতবার্ষিকিতে বাংলাদেশের এ অর্জন এক ঐতিহাসিক মাইলফলক বলে উল্লেখ করেন তিনি।

এর আগে স্বাস্থ্যবিধি অনুসরণ করে কলেজ মোড় স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বঙ্গবন্ধুর জীবনীর উপর স্থিরচিত্র প্রদর্শনী শেষে দেশ ও জাতির মঙ্গল কামনাসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্টিত হয়। সদর থানার এস আই প্রলয় কুমার সমস্ত অনুষ্ঠান পরিচালনা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com