সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
ফুলবাড়ীতে কঠোর লকডাউন কার্যকরে কঠোর প্রশাসন ফুলবাড়ীতে তরুণদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু কুড়িগ্রামের নাগেশ্বরীতে ৫শ দুস্থ্য পরিবার পেল ঈদ উপহার লালমনিরহাট পৌরবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন, জনতার মেয়র রেজাউল করিম স্বপন ফুলবাড়ীতে কেটে নেয়া ধান গাছ থেকে ফের ধান উৎপাদন পঞ্চগড়ে নদী ভাঙ্গন রক্ষার দাবিতে স্থানীয়দের মানববন্ধন  জোরপূর্বক জমি দখলের চেষ্টা; সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা ফুলবাড়ীতে ক্ষতিগ্রস্থদের মাঝে ঈদ উপহার বিতরণ সচ্ছলরা পেয়েছেন গৃহহীনদের ঘর, প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন উলিপুরে ১০ ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

৩ মাস পর করোনায় সর্বোচ্চ শনাক্ত, মৃত্যু ২৬

ডেস্ক নিউজ:
  • Update Time : সোমবার, ১৫ মার্চ, ২০২১

দেশে করোনা শনাক্তের এক বছর পার হওয়ার দুই মাসের ব্যবধানে গত বুধবার আবারও হাজারের ঘরে পৌঁছায় করোনা শনাক্ত। এরপর থেকে করোনা শনাক্ত শুধু বাড়ছে। গতকাল রবিবার (১৪ মার্চ) স্বাস্থ্য অধিদফতর ১ হাজার ১৫৯ জনের করোনা শনাক্তের কথা জানিয়েছিল। আজ সোমবার (১৫ মার্চ) শনাক্ত হয়েছে ১ হাজার ৭৭৩ জন। এটি গত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত।

এর আগে গত ১৫ ডিসেম্বর শনাক্ত হয়েছিল ১ হাজার ৮৭৭ জন। এর পরদিন শনাক্ত হয়েছিল ১ হাজার ৬২৯ জন।

স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১ হাজার ৭৭৩ জন  এবং মারা গেছেন ২৬ জন। আর এখন পর্যন্ত মোট শনাক্ত ৫ লাখ ৫৯ হাজার ১৬৮ জন। মৃতের সংখ্যা ৮ হাজার ৫৭১ জন।

এদিকে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৬ জনের মৃত্যু হয়েছে। গত দুই মাসে এটি সর্বোচ্চ। এর আগে গত ১০ জানুয়ারি সর্বোচ্চ ২৫ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৪২২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৬৯৫টি। এখন পর্যন্ত ৪২ লাখ ৮৩ হাজার ২৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪৩২ জন, এখন পর্যন্ত সুস্থ ৫ লাখ ১৩ হাজার ১২৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ জন পুরুষ এবং নারী ৫ জন। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৪৮৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৮৭ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়,  ষাটোর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ২৩ জন, চট্টগ্রামের ১ জন, রাজশাহীর ১ জন এবং বরিশালের ১ জন। গত ২৪ ঘণ্টায় এরা হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৯ দশমিক ৪৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ০৫ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯১ দশমিক ৭৭ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৫৩ শতাংশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com