সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
পঞ্চগড় পৌরসভা (৬ষ্ট তলা) সুপার মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন জোন ভিত্তিক লকডাউনে যাচ্ছে কুড়িগ্রাম লালমনিরহাটে ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে ১১’শ ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নওগাঁয় সাংবাদিক আব্বাস আলীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন চাষিদের বিক্ষোভের মুখে হিমাগারের অতিরিক্ত ভাড়া প্রত্যাহার কাঁচিচরে স্বেচ্ছাসেবী সংগঠন “বিবেক ২১”এর বৃক্ষরোপন কর্মসূচি পালন গোয়ালঘর থেকে কৃষকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী ও ছেলেকে রাস্তায় গুলি করে হত্যা কুড়িগ্রামে মাসিক কল্যাণ সভায় টানা তৃতীয় বারের শ্রেষ্ঠ ওসি উলিপুর থানার ইমতিয়াজ কবীর

পঞ্চগড়ে নির্দেশনা অমান্য করেই স্কুলে চলছে কোচিং বাণিজ্য 

পঞ্চগড় প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

সরকারী নিদের্শনা অমান্য করে পঞ্চগড় সদর উপজেলার দশ মাইল বালিকা উচ্চ বিদ্যালয় খুলে কোন প্রকার তোয়াক্কা না করে দুইটি ক্লাশরুমে প্রায় ৭০জন শিক্ষার্থীদের নিয়ে ওই স্কুলের শিক্ষকরা চালাচ্ছে প্রতিনিয়ত ক্লাশ।

ওই বিদ্যালয়ে সরেজিমেন গিয়ে দেখা গেছে, বিদ্যালয় খুলে শিক্ষকরা রীতি মতো দুইটি ক্লাশরুমে প্রায় ৭০ জন শিক্ষার্থীদের নিয়ে প্রাইভেট বাণিজ্য করছে। গনমাধ্যম কর্মিরা সেই স্কুলে প্রবেশ করলে ক্যামেরা দেখার সাথে সাথে ওই স্কুলের সহকারী শিক্ষক নুর নেহার সুলতানা বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাশরুম রেখে কেটে পড়েন এবং গণিত শিক্ষক মামুন ক্লাশ রুমে উপস্থিত থেকে প্রাইভেট পড়াচ্ছিলেন। তবে শিক্ষার্থীরা জানায় আমরা বিদ্যালযের শ্রেণী কক্ষে শিক্ষকের কাছে প্রাইভেট পড়তেছি।

শিক্ষক মামুন বলেন, সরকারি ভাবে সকল বিদ্যালয় বন্ধ ঘোষনা করে দিয়েছে সরকার এটা সত্য। শিক্ষার্থীর বাড়িতে পড়া-শুনা করে না তাই শিক্ষার্থীদের বিদ্যালয়ে এনে পড়া লেখা যেন ঠিক থাকে এ জন্য পড়ানো হচ্ছে বিদ্যালয় কক্ষে। তবে নিউজ না করার জন্য সাংবাদিকদের অনুরোধ করেন। এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন প্রধান আজাদ বলেন, সরকারি ভাবে সকল বিদ্যালয় বন্ধ করে দিয়েছে সরকার।

এক বছর হচ্ছে বিদ্যালয় তো বন্ধ। তবে শিক্ষার্থীরা বাড়িতে পড়া-শুনা করে না। অভিভাবকদের সাথে আলোচনা করে শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানো হচ্ছে। তবে নিউজ করলে বিদ্যালয়ের ক্ষতি হবে।

এবিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপÍ) মো: সাইফুল ইসলাম প্রামানিক তিনি জানান দশ মাইল বালিকা বিদ্যালয়ে যে তারা নিয়মবহির্ভূত ভাবে ক্লাস করছে এটা আমি জানতে পারলাম প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থার গ্রহনের জন্য প্রধান শিক্ষককে কারন দর্শাবো এবং বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষকে অবগত করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com