রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

সংক্রমণ আরও বে‌ড়ে‌ছে , মৃত‌্যু ২৫

ডেস্ক নিউজ:
  • Update Time : বুধবার, ২৪ মার্চ, ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৫৬৭ জন এবং মারা গেছেন ২৫ জন। বুধবার (২৪ মার্চ) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

বুধবারসহ (২৪ মার্চ) টানা দুই দিন করোনা শনাক্তের সংখ্যা সাড়ে তিন হাজারের বেশি। মঙ্গলবার শনাক্ত হয়েছেন তিন হাজার ৫৫৪ জন। এর আগে সর্বশেষ গত ১৫ জুলাই একদিনে শনাক্ত ছিল তিন হাজার ৫৩৩ জন। এরপর গত আট মাসে একদিনে করোনা শনাক্ত সাড়ে তিন হাজার অতিক্রম করেনি।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া তিন হাজার ৫৬৭ জনসহ দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৮০ হাজার ৮০৮ জন, আর মোট মারা গেছেন আট হাজার ৭৬৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৯১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ২৭ হাজার ৯০৯  জন।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১২ দশমিক ৯৭ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে পুরুষ ১৮ জন ও নারী ৭ জন। এখন পর্যন্ত করোনায় পুরুষ মারা গেছেন ছয় হাজার ৬২৫ জন এবং নারী দুই হাজার ১৩৮ জন। শতকরা হিসাবে যা পুরুষ ৭৫ দশমিক ৬০ শতাংশ ও  নারী ২৪ দশমিক ৪০ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে বর্তমানে ২২১টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। এরমধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১১৮টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৩০টি পরীক্ষাগারে। আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৭৩টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৬৮৩টি এবং নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৫০২টি। এ পর্যন্ত দেশে করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৪ লাখ ৮৭ হাজার ৬৮৬টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ১৪ হাজার ২৫৬টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১০ লাখ ৭৩ হাজার ৪৩০টি।

২৪ ঘণ্টায় মৃত ২৫ জনের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, আর ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ২ জন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, ২৫ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৮ জন, চট্টগ্রাম বিভাগের তিন জন, রাজশাহী, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের আছেন একজন করে। এরা সবাই হাসপাতালে মারা গেছেন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com