রবিবার, ১৩ জুন ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন

কোম্পানী কমান্ডার আকরাম হোসেনকে রাষ্ট্রীয় মযার্দায় সমাহিত

রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধি:
  • Update Time : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

রাষ্ট্রীয় মযার্দায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা কে এম আকরাম হোসেন। কুড়িগ্রামবাসী হারালো জেলার একজন বীর সন্তানকে। তিনি কিডনি জনিত রোগে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে রংপুর সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯বছর।

মঙ্গলবার দিবাগত রাতে কুড়িগ্রাম সদরের গড়েরপাড় বাজার ঈদগাহ মাঠ প্রাঙ্গণে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এরআগে ওইদিন বিকেলে তাকে রাষ্ট্রীয় মযার্দা প্রদান করা হয়। ওইদিন রাতে কুড়িগ্রাম কেন্দ্রীয় কবরস্থানে তাকে সমাহিত করা হয়। মৃত্যুকালে তিনি দুই পুত্র,তিন কন্যা ও এক স্ত্রী সহ অসংখ্য বন্ধু,বান্ধব,গুণগ্রাহী রেখে গেছেন।

অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা কেএম আকরাম হোসেন ১৯৭১ইং সালে মহান মুক্তিযুদ্ধে কুড়িগ্রামে কোম্পানী কমান্ডারের দায়িত্বে থেকে কৃতিত্বের স্মাক্ষর রেখেছিলেন।  মুক্তিযুদ্ধ কালীন সময় আগষ্ট মাসে দূগার্পুরের অর্জুনের ডারায় রেল ব্রীজে মাইন পুতে পাক সৈন্যবাহীর ট্রেন উড়িয়ে দেয়া,কুলাঘাট-ফুলবাড়ি নদী পথে নৈকায় পাক বাহিনীর ফুলবাড়ি অভিমুখে যাত্রার সময় তার নেতৃত্বে বন্ধুক যুদ্ধে ৩২জন পাক সৈন্য নিহত হওয়া,বোমা মেরে রতনাই ব্রীজ উড়িয়ে দেয়া সহ অসংখ্য অপারেশনে তিনি নেতৃত্ব দিয়েছিলেন। কুড়িগ্রাম জেলার দু’জন কোম্পানী কমান্ডারের মধ্যে একজন ছিলেন কেএম আকরাম হোসেন। কুড়িগ্রামে মহান মুক্তিযুদ্ধে তিনি অসামান্য অবদান রেখেছেন। তিনি যুদ্ধ চলাকালীন রাজারহাট,উলিপুর,কুড়িগ্রাম সদর,ফুলবাড়ি,লালমনির হাট কুলাঘাট সহ বিভিন্ন স্থানে বীরত্বপূর্ণ অবদান রেখেছেন। কেএম আকরাম হোসেন কুড়িগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডিপুটি কমান্ডারও  ছিলেন।

তার মৃত্যুতে জানাজা পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য দেন,কুড়িগ্রাম বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হারুন-অর-রশিদ লাল,সাবেক কুড়িগ্রাম সদর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল বাতেন,মুক্তিযোদ্ধা কেএম মাহফুজার রহমান,অবসর প্রাপ্ত কৃষি কর্মকতার্ মাহতার উদ্দিন প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com