রবিবার, ১৩ জুন ২০২১, ০২:০০ পূর্বাহ্ন

অ‌বৈধ অনুপ্রবে‌শের দায়ে দুই ভারতীয় নাগ‌রিক আটক

কুড়িগ্রাম প্রতিনিধি:
  • Update Time : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

কু‌ড়িগ্রা‌মের রৌমারী সীমা‌ন্তে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও বর্ডার গার্ড বাংলা‌দে‌শের যৌথ অ‌ভিযানে অ‌বৈধ অনুপ্রবে‌শের অ‌ভি‌যো‌গে দুই ভারতীয় নাগ‌রিক‌কে আটক ক‌রা হ‌য়ে‌ছে। বৃহস্প‌তিবার (১ এ‌প্রিল) দুপু‌রে উপজেলার দাঁতভাঙ্গা সীমান্তের আর্ন্তজাতিক পিলার ১০৫৪ এর কাছে খেতারচর নামক এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এনএসআই’র সহকারী পরিচালক (এ‌ডি) মহসিনুজ্জামান এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

আটক দুই ভারতীয় নাগ‌রি‌ক হ‌লো ভারতের আসাম রাজ্যের ধুবরী জেলার দক্ষিণ শালমারা থানার দ্বীপচর এলাকার মৃত শমসের আলীর ছেলে গোলজার হোসেন (২২) এবং একই এলাকার আকবর আলীর ছেলে তৈয়ব আলী (২০)।

এ‌ডি মহসিনুজ্জামান জানান, চোরাচালান করার লক্ষ্যে আর্ন্তজাতিক সীমানা পিলার ১০৫৪এর কাছে দক্ষিণ গেইটের কালভার্টের নিচ দিয়ে ওই দুই ভারতীয় নাগরিক বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে। এসময় এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে দাঁতভাঙ্গা বিওপি ক্যাম্পের বিজিবির টহল দল তাদের আটক করেন। তিনি আরও জানান, তারা বিভিন্ন সময়ে ভারত-বালাদেশে মাদকের চালানসহ বিভিন্ন চোরাচালানী পণ্য আসা-নেওয়া করেন। এঘটনায় বিজিবি’র পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। আটক ব্যক্তিদের রৌমারী থানায় হস্তান্তর করা হয়েছে।

রৌমারী থানার উপ-পরিদর্শক (এসআই) লিটন মিয়া জানান, ভারতীয় দুই নাগরিকের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ আইনে একটি মামলা হয়েছে। আটক ভারতীয় নাগ‌রিক‌দের কারাগা‌রে পাঠা‌নো হ‌বে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com