সোমবার, ১৪ জুন ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
পঞ্চগড় পৌরসভা (৬ষ্ট তলা) সুপার মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন জোন ভিত্তিক লকডাউনে যাচ্ছে কুড়িগ্রাম লালমনিরহাটে ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে ১১’শ ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নওগাঁয় সাংবাদিক আব্বাস আলীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন চাষিদের বিক্ষোভের মুখে হিমাগারের অতিরিক্ত ভাড়া প্রত্যাহার কাঁচিচরে স্বেচ্ছাসেবী সংগঠন “বিবেক ২১”এর বৃক্ষরোপন কর্মসূচি পালন গোয়ালঘর থেকে কৃষকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী ও ছেলেকে রাস্তায় গুলি করে হত্যা কুড়িগ্রামে মাসিক কল্যাণ সভায় টানা তৃতীয় বারের শ্রেষ্ঠ ওসি উলিপুর থানার ইমতিয়াজ কবীর

“আমরাই পাশে রংপুর” সংগঠন এর ৩ বছরে পদার্পণ

হীমেল মিত্র অপু
  • Update Time : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

রংপুর সততা, নিষ্ঠা, ধৈর্য এবং সেচ্ছাসেবকদের ভ্রাতৃত্ববন্ধনের মাধ্যমে দুই বছর পেরিয়ে তিন বছরে পা দিল সংগঠন টি “আমরাই পেরেছি আমরাই পারবো”পাশে থেকে ভালোবাসুন অপর কে ভালো রাখুন এই প্রতিপাদ্যকে সামনে রেখে-গত তাং- ০২/০৪/২০১৯ইং রোজঃ বৃহস্পতিবার সংগঠনটির প্রতিষ্ঠাতা আকাশ খান ও ইমরান, সার্বিক আলোচনার মধ্যদিয়ে একই দিনে রক্তদানের মাধ্যমে প্রতিষ্ঠা করেন।

আমরাই পাশে রংপুর সংগঠনের যাত্রা শুরু হয় আমরাই পাশে রংপুর পরিবারের।

সামাজিক যোগাযোগ মাধ্যমের সঠিক ব্যবহার নিশ্চিত করে অসহায় মানুষের পাশে এগিয়ে আসে সংগঠনটির নাম আমরাই পাশে।

বর্তমানে আমরাই পাশে রংপুর ২০হাজার পরিবারের একটি প্লাটফর্ম। যেখানে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ তাদের সমস্যার কথা জানাতে পারেন ।

এছাড়া রয়েছে কয়েকটি অনলাইন মেসেঞ্জার গ্রুপ যেখানে ১৫০ এর অধিক একটিভ স্বেচ্ছাসেবক। যারা অসহায় রোগীর রক্তের প্রয়োজনে কাজ করে যাচ্ছে।

দীর্ঘ ২ বছর সততার সহিত আমরাই পাশে পরিবার অতিক্রম করে তৃতীয় বছরে পদার্পণ করেন।

সংগঠনের উপদেষ্টা রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বলেন আমরাই পাশে একটি সামাজিক সংগঠন আমি নিজেই এই সংগঠনের বিভিন্ন মানবিক কাজে সম্পৃক্ত হতে পেরে গর্ববোধ করি, এই ছোট ছোট ছেলে মেয়েরা পড়াশুনার পাশা পাশা তারা যে মানবতার কর্মী হিসেবে কাজ করে সমাজ এগিয়ে নিয়ে যাচ্ছে তা সত্যি প্রশংসার দাবি রাখেন।

গ্রুপের পৃষ্ঠপোষক মোঃ লোকমান হোসেন বলেন আমরাই পাশে রংপুর গ্রুপ কে সময় শ্রম মেধা দিয়ে পৃষ্ঠপোষকতা করতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি, কারন মানবিক কাজ সবাই করতে পারেন না। আর্তমানবতার সেবায় নিজেকে জড়িয়ে অসহায় মানুষ গুলোর মুখে হাসি ফোটাতে চাই আজীবন। এদিকে আমরাইরপাশে রংপুর গ্রুপের উপদেষ্টা বিশিষ্ঠ সংগীত শিল্পী অন্তর রহমান বলেন শুরু থেকে সংগঠনের সাথে আছি, মানবিক কাজ করাই আমার নেশা, আমরাই পাশে একটি কলিজার সংগঠন, সারাজীবন সংগঠনের পাশে থেকে সমাজে পিছিয়ে পড়া মানুষের কাজ করতে চাই।

সংগঠনের প্রতিষ্ঠাতা আকাশ খান বলেন এই দীর্ঘ একটি বছর পথ চলায় যারা প্রত্যক্ষ, পরোক্ষ ভাবে এপিআর কে কে সহযোগিতা করছেন তাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা।

এই পরিবার সকলের ভালোবাসায় এভাবেই এগিয়ে যেতে চাই। অসহায় সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করাই সংগঠনের লক্ষ। করোনার সময় বিশেষ মানবিক কাজ করায় নজরে আসে সংগঠনটি। তিনি আগামীতে সকলের সহযোগিতা পেলে সংগঠন টি এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com