রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

রংপুরে রেল ঘণ্টি নামিয়ে মিথ‍্যা মামলা প্রত‍্যাহারের দাবিতে মানববন্ধন

হীমেল মিত্র অপু
  • Update Time : রবিবার, ৪ এপ্রিল, ২০২১

রংপুর মহানগরীর লালবাগ রেলগেটে রেলঘন্টি নামিয়ে প্রায় ৩০ মিনিট মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেছে লালবাগ, শান্তিবাগ ও খামার পাড়া এলাকাবাসী।

আজ রবিবার (৪ এপ্রিল) দুপুরে লালবাগ রেলগেটের গেটম্যান কর্তৃক রংপুর কোতয়ালী থানায় দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেন।

মানববন্ধন সূত্রে জানা যায়, গত ৩১ মার্চ আনুমানিক সন্ধ্যা ৬টার সময় রংপুর মহানগরীর খামার পাড়া এলাকাবাসী আলহাজ্ব মাহবুব আলম এবং তার ছেলে শাওন মাহমুদ নিজ মটরসাইকেল যোগে লালবাগ বাজার যাওয়ার পথে লালবাগ রেল ক্রোসিং বন্ধ অবস্থায় পায়। তখন তারা সেখানে ১৫ মিনিট অপেক্ষা করার পর ট্রেন আসার কোন সংকেত না থাকায় মটরসাইকেল এর স্টাডিং বন্ধ অবস্থায় ঠেলে রেল ক্রোসিং পার হচ্ছিল। এমতাবস্থায় গেটম্যান মোঃ রায়হানুল ইসলাম(৩০) পিতা মরহুম আব্দুল জব্বার এসে মাহবুব আলমকে অকার্থ্য ভাষায় গালিগালাজ করে, সে সময় দুজনের মাঝে তর্ক হয়। তর্কের এক পর্যায়ে গেটম্যান রায়হানুল, মাহবুব আলম এর বুকের জামার কলার ধরে টানা হেচড়া করেন। এমতাবস্থায় মাহবুব আলমের ছেলে শাওন মাহমুদ এগিয়ে এসে পরিস্থিতি হইতে নির্বিত করিতে গেলে গেটম্যন রায়হানুল আরো উত্তেজিত হয়ে শাওনের উপরও চড়াও হয় এবং তার হাতে থাকা ফ্লাগের লাঠি দিয়ে তাকে আঘাত করে। সেখানে উপস্থিত জনগণ দৌড়ে এসে তাদেরকে উদ্ধার করে। এরই প্রেক্ষিতে ০১ এপ্রিল ২০২১ ইং তারিখে রায়হানুল ইসলাম নিজেকে বাচাঁতে বাদী হয়ে আলহাজ¦ মাহবুব আলম, শাওন মাহমুদ সাদ্দাম, বাকের, আকাশ মোট ০৫ জনের নামে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে লালবাগ রেলগেটে রেলঘন্টি নামিয়ে প্রায় ত্রিশ মিনিট মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেছে লালবাগ, শান্তিবাগ ও খামার পাড়া এলাকাবাসী। মানববন্ধনে বক্তারা বলেন, আলহাজ্ব মাহবুব আলম, শাওন মাহমুদ সাদ্দাম, বাকের, আকাশ মোট ০৫ জনের নামে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় মামলা দায়ের করেন যা মিথ্যা, বানোয়াট। আমাদের সকলের দাবি আগামী ৭২ ঘন্টার মধ্যে মিথ্যা মামলা প্রত্যাহার ও রায়হানুল ইসলামের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহন না হলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

এসময় মানবন্ধন রংপুর মহানগর আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক আব্দুল্লাহ খান নান্নু এর সভাপতিত্বে ও কারমাইকেল কলেজ শিক্ষার্থী পরিষদের আহবায়ক রেজওয়ান আহমেদ সৌধ এর সঞ্চালনায় মানববন্ধনে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন পারভেজ, কারমাইকেল কলেজ ছাত্রলীগের সহ সভাপতি আরিফুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক সাকিব হোসেন সাদ্দাম, সাংগঠনিক সম্পাদক পাভেল রহমান হিমেল, কাউসার, সদস্য উমর ফারুকসহ লালবাগ, শান্তিবাগ, খামার পাড়া এলাকাবাসী। মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শণ শেষে সকলে একটি মিছিল নিয়ে রংপুর রেল স্টেশনে গিয়ে রেলওয়ে স্টেশনে কর্মরত এসএস ও ডিটিএস বরাবর রায়হানুল ইসলাম কর্তৃক দায়ের কৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে স্বারকলিপি প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com