সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
পঞ্চগড় পৌরসভা (৬ষ্ট তলা) সুপার মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন জোন ভিত্তিক লকডাউনে যাচ্ছে কুড়িগ্রাম লালমনিরহাটে ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে ১১’শ ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নওগাঁয় সাংবাদিক আব্বাস আলীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন চাষিদের বিক্ষোভের মুখে হিমাগারের অতিরিক্ত ভাড়া প্রত্যাহার কাঁচিচরে স্বেচ্ছাসেবী সংগঠন “বিবেক ২১”এর বৃক্ষরোপন কর্মসূচি পালন গোয়ালঘর থেকে কৃষকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী ও ছেলেকে রাস্তায় গুলি করে হত্যা কুড়িগ্রামে মাসিক কল্যাণ সভায় টানা তৃতীয় বারের শ্রেষ্ঠ ওসি উলিপুর থানার ইমতিয়াজ কবীর

চোরাকারবারীদের হাতে বিএসএফ সদস্য আহত, সীমান্তে পতাকা বৈঠক

কুড়িগ্রাম প্রতিনিধি:
  • Update Time : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

চোরাকারবারীর হাতে ভারতীয় বিএসএফ সদস্য আহত হওয়ার অভিযোগের প্রক্ষিতে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের বালাতাড়ি সীমান্তে আন্তর্জাতিক মেইন পিলার ৯৩০ এর ৯ এস থেকে ৫০ গজ ভারতের অভ্যান্তরে বালাটারি এলাকায় এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজিবি ১৫ ব্যাটলিয়নের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবি জানায়, এক ঘন্টাব্যাপী বৈঠকে বিজিবি’র ৮ সদস্যের প্রতিনিধি দলে নের্তৃত্ব দেন লালমনিরহাট বিজিবি ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম তৌহিদুল আলম এবং বিএসএফের পক্ষে নের্তৃত্ব দেন ৩৮ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী ইন্দ্রেশ কুমার যাদভ।

বৈঠকে বিএসএফ প্রতিনিধি দল বিজিবিকে জানায়, গত ৪ এপ্রিল গভীর রাতে বালাতাড়ি সীমান্তে আন্তজাতিক পিলার ৯৩০/১০-এস এর নিকট ভারতীয় নারায়ণগঞ্জ ক্যাম্পের কর্তব্যরত একজন বিএসএফ সদস্য বাংলাদেশি ৮ থেকে ৯ জন চোরাকারবারীর ঢিলের আঘাতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনার উভয় দেশের চোরাকারবারীরা জড়িত থাকতে পারে বলেও জানায় বিএসএফ। ভবিষ্যতে এ ধরনের অনাকাঙ্খিত ঘটনার পুনরাবৃত্তি রোধকল্পে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর টহল তৎপরতা বৃদ্ধিসহ সতর্কতার সাথে দায়িত্ব পালনের ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন।

বৈঠক শেষে বিএসএফ কর্তৃক উদ্ধারকৃত ০১টি মোবাইল সেট, ২টি বাংলাদেশি সিমকার্ড এবং সন্দেহভাজন বাংলাদেশি চোরাকারবারীদের নাম বিজিবি’র নিকট হস্তান্তর করে বিএসএফ প্রতিনিধি দল।

বিজিবি আরও জানায়, উভয় বাহিনীর মধ্যে বিদ্যমান শান্তিশৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে উভয় বাহিনীর মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরো সুদৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com