সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
ফুলবাড়ীতে কঠোর লকডাউন কার্যকরে কঠোর প্রশাসন ফুলবাড়ীতে তরুণদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু কুড়িগ্রামের নাগেশ্বরীতে ৫শ দুস্থ্য পরিবার পেল ঈদ উপহার লালমনিরহাট পৌরবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন, জনতার মেয়র রেজাউল করিম স্বপন ফুলবাড়ীতে কেটে নেয়া ধান গাছ থেকে ফের ধান উৎপাদন পঞ্চগড়ে নদী ভাঙ্গন রক্ষার দাবিতে স্থানীয়দের মানববন্ধন  জোরপূর্বক জমি দখলের চেষ্টা; সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা ফুলবাড়ীতে ক্ষতিগ্রস্থদের মাঝে ঈদ উপহার বিতরণ সচ্ছলরা পেয়েছেন গৃহহীনদের ঘর, প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন উলিপুরে ১০ ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

রাজারহাট উপজেলাবাসীর স্বপ্নপুরণ সদর ইউপি চেয়ারম্যানের মানবিক সহায়তায়

মনজুরুল ইসলাম (মজিদুল) রাজারহাট, কুড়িগ্রাম প্রতিনিধি
  • Update Time : রবিবার, ১১ এপ্রিল, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি মোতাবেক ৩ কোটি টাকা ব্যয়ে নব নির্মিত রাজারহাট উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল রাজারহাট সদর ইউপি চেয়ারম্যান মোঃ এনামুলকের মানবিক সহায়তায়। র্দীঘদিন রাজারহাট উপজেলাবাসীর স্বপ্ন রাজারহাটে একটি ফায়ার স্টেশনের অবশেষে অনেক বাধা বিপত্তি পেরিয়ে রাজারহাট বাসীর স্বপ্নপূরণ হল ফায়ার স্টেশনের শুভ উদ্বোধনের মাধ্যমে।

অনুসন্ধানে জানা যায়, রাজারহাট উপজেলায় ফায়ার সার্ভিস ও সির্ভিল ডিফেন্সে এর ভবন স্হাপনের জন্য সরকারি বরাদ্দ ২০১৭ সালে আসলে রাজারহাট উপজেলা প্রশাসন ফায়ার সার্ভিস স্টেশনের ভবন নির্মানের জন্য মেকুরটারী গ্রামের মোঃ লুৎফর রহমানের রাজারহাট তিস্তা সড়ক সংলগ্ন এলাকার জমিতে ভবন স্থাপনের সিন্ধান্ত গৃহিত হয়।
কিন্তু লূৎফর রহমান আদালতে একটি লিখিত অভিযোগের মাধ্যমে জমি প্রদানে অস্বীকৃতি জানালে রাজারহাট ফায়ার সার্ভিস স্টেশনের বরাদ্দকৃত টাকা ফেরত যায়। মুখ থুবড়ে পরে উন্নয়ন প্রকল্পটি।

পরর্বতীতে ২০১৮সালে বরাদ্দ আসলে উপজেলা প্রশাসন জমি অধিগ্রহন করতে না পারায় ২য় দফা সরকারি টাকা ফেরত যায়। পরবর্তিতে ৩য় দফায় ২০১৯সালে বরাদ্দ আসলে রাজারহাট সদর ইউপি চেয়ারম্যান রাজারহাট উপজেলাবাসীর উন্নয়নের স্বার্থে ও স্বপ্নপুরণের লক্ষে জমিদাতা হিসেবে সম্মতিঙ্গাপন করলে তৎকালীন রাজারহাট ইউএনও মুহাঃ রাশেদুল হক প্রধান ২০১৯ সালে ফায়ার সার্ভিস স্টেশনের জমি অধিগ্রহন করে ফায়ার সার্ভিস নির্মানের শুভ সুচনা করেন।

এ বিষয়ে রাজারহাট সদর ইউপি চেয়ারম্যান এনামুল হক বলেন, আমি জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি তাই জনগণের স্বার্থে আমি আমার নিজস্ব ৩৪ শতাংশ জমি ফায়ার স্টেশন নির্মানের জন্য প্রদান করি। রাজারহাট উপজেলার ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের নির্মানের জন্য কেহই জমি দিতে চাচ্ছিলোনা। আমি জমিটি প্রদান না করলে হয়তবা ৩য় বারের মত ফায়ার স্টেশনের বরাদ্দ ফেরত যেত! উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে আমি সবসময় জনগণের পাশে ছিলাম, ইনশাআল্লাহ আগামীতেও পাশে থাকব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com