রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:০৮ পূর্বাহ্ন

নাওডাঙ্গা ইউনিয়নের ১২শ’৫২ জন হতদরিদ্র পেল প্রধানমন্ত্রীর ঈদ উপহার

মাহফুজ, ফুলবাড়ি (কুড়িগ্রাম) প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১

বৈশ্বিক মহামারি করোনার প্রাদুর্ভাবে ভাল নেই বিশ্ব। দফায় দফায় করোনার কড়াল গ্রাসের বিপরীতে নিজেদের অস্তিত্ব রক্ষার লড়াইয়ে বিশ্ববাসী। চলমান এ লড়াইয়ে বাদ যায়নি বাংলাদেশ। করোনাকে মোকাবিলা করতে স্বাস্থ্যবিধিকে প্রধান হাতিয়ার করেই চলছে লড়াই। সরকারের প্রত্যাশা যথাযথ স্বাস্থ্যবিধি পালনেই আসতে পারে মহামারি করোনার থেকে মুক্তি। আর যথাযথ স্বাস্থ্যবিধি পালনের জন্য সরকার ঘোষণা করেছে সর্বাত্মক লকডাউন। পাশাপাশি আরোপ করা হয়েছে সরকারি বিধি নিষেধ। সরকার ঘোষিত লকডাউন ও বিধি নিষেধের বিরুপ প্রভাব পড়েছে মানুষের জীবন-জীবিকায়। বেশি অসহায় হয়ে পড়েছেন কর্মহীন হয়ে পড়া মানুষগুলো। এমন পরিস্থিতিতে অসহায় এসব মানুষের পাশে দাঁড়াতে বেশি সময় নেয়নি সরকার। কঠোর বিধিনিষেধ আরোপের সাথেসাথেই কর্মহীন গরীব অসহায় মানুষের জন্য খাদ্য ও অর্থ সহায়তা প্রদানের ঘোষণা করেন মানবতার জননী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। যা ধারাবাহিক ভাবে সারাদেশে বাস্তবায়িত হচ্ছে।

সেই ধারাবাহিকতায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের কর্মহীন ৬শ ২৫ জনকে রমজান মাস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত সহায়তায় নগদ ৪ শ’ করে মোট আড়াই লক্ষ টাকা বিতরণের দু’দিন পরেই ফের একই ইউনিয়নের ১২শ’ ৫২ জন হতদরিদ্র মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহারের নগদ অর্থ সহায়তার জন প্রতি ৪৫০ টাকা করে বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ৬ মে সকাল থেকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদ চত্বরে ভিজিএফ কর্মসূচীর আওতায় মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত ঈদ উপহারের নগদ অর্থ বিতরণকালে উপস্থিত ছিলেন, নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুসাব্বের আলী মুসা , ট্যাগ অফিসার একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম, ৪,৫ ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য নাজমা বেগম, ২ নং ওয়ার্ডের সদস্য হাবিবুর রহমান, সচিব শফিকুল ইসলাম, ফুলবাড়ী থানা পুলিশের এএসআই আব্দুল কাদের প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com