রবিবার, ১৩ জুন ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন

মরহুম আব্দুল জলিল মাষ্টার স্মৃতি পাঠাগারের উদ্যোগে ইফতার বিতরণ

নুরআলম নাহিদ
  • Update Time : সোমবার, ১০ মে, ২০২১

কুড়িগ্রাম জেলা গুলোতে পথে পথে ইফতার বিতরণ করছে অনেক সেচ্ছাসেবী সংগঠন।

প্রতিদিন ইফতারের প্যাকেট নিয়ে বিভিন্ন পথে হাজির হচ্ছেন সংগঠন গুলোর সেচ্ছাসেবকরা।

তারাই ধারাবাহিকতায় করোনার এই দুঃসময়ে ৪০০ পরিবারের মাঝে ইফতার প্যাকেট বিতরণ করেন পাঠাগারটি। ইফতার পেয়ে খুশি সামর্থ্যহীন রোজাদাররা।

দফায় দফায় বিধিনিষেধ আর করোনা মহামারীতে নাভিশ্বাস উঠেছে নিম্ন আয়ের মানুষের। তার ওপর রোজার বাজারের প্রভাব। এমন দুঃসময়ে যেখানে বেঁচে থাকাই সংগ্রাম, সেখানে নানা পদের ইফতার সে তো কল্পনা মাত্র। এমন বাস্তবতায় পাঠাগারটির প্রতিষ্ঠাতা সভাপতি রবিউল ইসলাম রবি অসহায় গরিব মানুষের জন্য নানান আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় আজ মোঃ সাহেদুল ইসলাম ও মোঃ রবিউল ইসলাম রবির যৌথ উদ্যোগে, খরখরিয়া ভট্টপাড়া, মন্ডল পাড়া, বাজার গ্রামে ৪০০ পরিবারের মাঝে ইফতার প্যাকেট বিতরণ করা হয়।

স্থানীয়রা বলেন, রোজার মাস, আমাদের কোন কাজ নাই। এই পাঠাগার টি বিভিন্ন দূর্যোগে আমাদের পাশে থাকে।আমাদের অনেক ভালো লাগা কাজ করে তাদের প্রতি।
নিজেদের অর্থায়নে দুঃস্থদের মুখে হাসি ফোটাতে এমন উদ্যোগ উল্লেখ করে পাঠাগারটির প্রতিষ্ঠাতা সভাপতি বলেন, দরিদ্র মানুষকে ইফতার ও বিভিন্ন সহযোগিতা তাদের মূল উদ্দেশ্য।

শুধু ইফতার নয় মহামারী মোকাবিলায় শোকনো খাবার বিতরণ,শীতকালে কম্বল বিতরণ, জনসচেতনতা সৃষ্টি, ও দরিদ্রদের মাঝে ঈদ উপহার প্যাকেজ বিতরণ করছে পাঠাগারটি।

এ ছাড়াও আমাদের পাঠাগারের পক্ষ থেকে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন গুলোর পাশে দাড়াই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com