মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
কুড়িগ্রামে বিএনপি নেতার মৃত্যুতে জেলা বিএনপির শিশু বিষয়ক সম্পাদকের শোকবার্তা পাবনায় নিখোঁজ হওয়া শিশুকে ৩৬ ঘন্টার মধ্যে আশুলিয়া থেকে উদ্ধার করেছে পুলিশ নোয়াখালীতে ১২ মামলার আসামী অস্ত্রসহ গ্রেপ্তার পঞ্চগড়ে প্রতিবন্ধী ভাতা‘র টাকা মেরে দিলেন ইউপি সদস্য  রৌমারীতে পরকীয়ার জেরে যুবক খুন নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে হাসি ফুটলো ৫০২ ভূমিহীন পরিবারের মুখে অষ্টম শ্রেণির শিক্ষার্থী ৪ মাসের অন্তঃসত্ত্বা! বন্ধ করে দেওয়া হবে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান জমি সহ সুসজ্জিত পাকাঘরে স্থায়ী নিবাস হচ্ছে কুড়িগ্রামের ১১শ ভূমিহীনের গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ভার্চুয়ালে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী 

মোবাইলে দেখা যাবে বিটিভি, অ্যাপ উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজ:
  • Update Time : বুধবার, ১২ মে, ২০২১

মোবাইল অ্যাপ্লিকেশনে বাংলাদেশ টেলিভিশন দেখার সুবিধা নিয়ে এলো বিটিভি অ্যাপ। গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড মোবাইলে এবং অ্যাপ স্টোর থেকে আইফোনে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করা যাবে। বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম এবং সংসদ বাংলাদেশ টেলিভিশন- চারটি চ্যানেলই এই অ্যাপের মাধ্যমে দেখা যাবে।

বুধবার (১২ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ মন্ত্রণালয়ের সভাকক্ষে অ্যাপটি উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশে বেসরকারি টেলিভিশন চ্যানেল চালু হওয়ার প্রসঙ্গ টেনে ড. হাছান বলেন, ‘আজকে ইলেক্ট্রনিক গণমাধ্যম সমাজের চিত্র তুলে ধরা, মানুষের মনন তৈরি এবং আমাদের কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য লালনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে; যার যাত্রা শুরু হয়েছিল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই। ১৯৯৬ সালে প্রথমবার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর তার নেতৃত্বেই দেশে বেসরকারি টেলিভিশনের যাত্রা। সেই থেকে আজ পর্যন্ত ৩৪টি স্যাটেলাইট চ্যানেল সম্প্রচারে আছে, অপেক্ষায় আছে আরও ১১টি।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, অ্যাপের মাধ্যমে বিশ্বের যেকোনও প্রান্ত থেকে মোবাইলে বাংলাদেশ টেলিভিশন দেখার এই সুবিধা দেশের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমের জন্য নতুন যুগের সূচনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের আরেকটি গণমুখী দৃষ্টান্ত।

টেলিভিশনগুলোর সম্প্রচারের ফলে গণমাধ্যম জগতে বিরাট পরিবর্তন ঘটেছে, বিশাল কর্মক্ষেত্রও তৈরি হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, টেলিভিশন চ্যানেলগুলোর সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত হয়ে কয়েক লাখ মানুষ তাদের জীবিকা নির্বাহ করছে। দেশের অর্থনীতিতেও বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আমাদের নতুন প্রজন্ম যেন মেধা, মূল্যবোধ, মমত্ব, দেশাত্মবোধের সমন্বয়ে প্রত্যয়ী হয়ে গড়ে উঠতে পারে, সেই লক্ষ্য নিয়েই যেন সকল অনুষ্ঠান তৈরি হয়; সকল টেলিভিশনের প্রতি অনুরোধ জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ সময় বলেন, ‘সব সময় লকডাউন না থাকলেও আমরা যদি সব সময় ঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলি, তবে করোনাকে নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে বলে আমার বিশ্বাস।’

এ সময় রাষ্ট্রায়ত্ত বিটিভি’র পাশাপাশি বর্তমানে বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম এবং সংসদ বিটিভি সম্প্রচারে রয়েছে উল্লেখ করে আগামী দু’বছরের মধ্যে দেশের বাকি ৬টি বিভাগীয় শহরে বিটিভি’র আরও ৬টি কেন্দ্র স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে বলেও জানান মন্ত্রী।
বাংলাদেশ টেলিভিশন-বিটিভি’র মহাপরিচালক সোহরাব হোসেন, সংসদ বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক আবেদা আখতার, বিটিভি’র উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) ড. সৈয়দা তাসমিনা আহমেদসহ মন্ত্রণালয় ও বিটিভি’র কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com