মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

আল-জাজিরাসহ একাধিক মিডিয়ার কার্যালয় ধ্বংস করলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক:
  • Update Time : শনিবার, ১৫ মে, ২০২১

গাজা উপত্যকায় আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কার্যালয় হিসেবে ব্যবহৃত একটি ভবন গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল। কাতারভিত্তিক আল জাজিরাসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যমের কার্যালয় ছিল এতে। ইসরায়েলি বিমান হামলায় ভবনটি পুরোপুরি গুঁড়িয়ে গেছে। তবে এই হামলায় কেউ হতাহত হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

আল জাজিরার প্রতিনিধি আল কাহলুত জানান, ভবনটির এক বাসিন্দা ইসরায়েলি সেনাবাহিনীর একটি সতর্ক বার্তা পান। হামলার আধঘণ্টা আগে ওই সতর্ক বার্তা পাওয়ার পর অনেকেই ভবনটি থেকে বের হয়ে যান। ওই সময়ে ভবনটিতে থাকা আল কাহলুত জানান, তিনি ও তার সহকর্মীরা মিলে যতটুক পারা যায় তত সরঞ্জাম নিয়ে বাইরে বের হয়ে আসেন।

আল জাজিরায় প্রচারিত এক ভিডিও ফুটেজে দেখা গেছে, ১১ তলা আল জালা ভবনটি মুহূর্তের মধ্যে গুঁড়িয়ে যায়। ভবনটিতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কার্যালয় ছাড়াও আবাসিক কাজেও ব্যবহার হতো। ভবনটি গুঁড়িয়ে যাওয়ার পর আশপাশের এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। আল জাজিরা ছাড়াও সেখানে অ্যাসোসিয়েট প্রেস ব্যুরো কার্যালয় ছিল।

অন্তত তিনটি ক্ষেপণাস্ত্র ভবনটিতে আঘাত হানে জানিয়ে আল কাহলুত বলেন, তিনি গত ১১ বছর ধরে ওই ভবনে কাজ করেছেন। প্রায়ই তিনি এর ছাদ থেকে লাইভ দিয়েছেন। তিনি বলেন, ‘আমি বহু ঘটনা এই ভবন থেকে কাভার করেছি। সহকর্মীদের সঙ্গে আমার সেখানে বহু ভালো স্মৃতি রয়েছে।’

উল্লেখ্য, ফিলিস্তিনে ইসরায়েলি বাহিনীর তাণ্ডব অব্যাহত রয়েছে। গত সোমবার থেকে এ পর্যন্ত অন্তত ১৫০ জনকে হত্যা করেছে দখলদার বাহিনী। এরমধ্যে অবরুদ্ধ গাজা উপত্যকায় ১৩৯ জন এবং পশ্চিম তীরে ১১ জনকে হত্যা করা হয়েছে। নিহতদের মধ্যে ২২ নারী এবং ৪০ শিশুও রয়েছে। এছাড়া আহত হয়েছে কমপক্ষে আরও ৯৫০ জন। পাল্টা প্রতিরোধ হিসেবে হামাসের রকেট হামলায় অন্তত আট ইসরায়েলি নিহত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com