রবিবার, ২০ জুন ২০২১, ০৩:২৬ অপরাহ্ন

কুড়িগ্রামে স্বেচ্ছাসেবী শিক্ষামূলক সংগঠন ” বিবেক” এর আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৭ মে, ২০২১

“বিবেক জাগ্রত করি সুন্দর পৃথিবী গড়ি” এই স্লোগান কে সামনে রেখে গত ১৬ মে ২০২১ ইং রোজ রবিবার কাঁচিচরের প্রাক্তন শিক্ষার্থীরা “বিবেক” নামক একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু করে।

যাত্রার প্রারম্ভে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে অত্র এলাকায় একটি জনসচেতনতামূলক র‍্যালি করা হয়।
এরপর এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাঁচিচর বি এ জি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ রুহুল আমিন, জনাব মোঃ নূর ইসলাম (শিক্ষক), জনাব বিমল চন্দ্র (শিক্ষক) ও অন্যান্য সহকারী শিক্ষক , বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ সফিয়ার রহমান খান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনার এক পর্যায়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে, ইঞ্জিনিয়ারিং ও মেডিকেলে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সম্মননা সনদ প্রদান করা হয়।
এছাড়াও কোভিড -১৯ করোনা সংক্রমণ রোধে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

উক্ত আলোচনা সভায় বিবেক সংগঠনের সদস্যদের পক্ষে ববিতা খাতুন, জাহিদ জুয়েল, সাইদুল হাসান, বেলাল, রাজু, জুলফিকার, খায়রুল প্রমুখ বিবেকের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে এবং যেগুলোর মধ্যে অন্যতম বাল্যবিবাহ রোধ, যৌতুক বন্ধ করা, মাদক ও নানা সামাজিক অপরাধ নির্মূলে সচেতনতা বৃদ্ধিতে ভূমিকা রাখা ও গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে।

বিবেকের সদস্যরা নিয়মিত ভাবে বিভিন্ন বিদ্যালয়ে নানামুখী শিক্ষামূলক কর্মশালা (যেমন কুইজ, বিতর্ক, তথ্য প্রযুক্তি বিষয়ক সেমিনার) আয়োজন করা, এছাড়াও ব্লাড গ্রুপ নির্ণয় ও ব্লাড ব্যাংক গঠনের পরিকল্পনা ব্যক্ত করেন।

সভায় উপস্থিত বক্তারা বলেন সামাজিক অবক্ষয়ের সময়ে তরুণদের এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। বিবেক সংগঠন কে দুর্বারগতিতে এগিয়ে নিতে বিভিন্ন ধরনের সুপরামর্শ প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com