শনিবার, ১৯ জুন ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে উদ্বোধনের অপেক্ষায় নবনির্মিত ফায়ার সার্ভিস স্টেশন

হাবিবুর রহমান হাবিব, বিশেষ প্রতিনিধি
  • Update Time : শনিবার, ২৯ মে, ২০২১

কুড়িগ্রামের ফুলবাড়ীতে কাঙ্খিত নবনির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অবশেষে উদ্বোধন হতে যাচ্ছে।ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি উপজেলা বাসীর দীর্ঘদিনের দাবী।

সদ্য স্টেশন ভবনের নির্মান কাজ শেষ রংকরণ, সাইনবোর্ড টাঙানো ধোয়া মোছার কাজ শেষ করা হয়েছে। অল্প কিছু দিনের মধ্যে এটি উদ্বাধন হবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন।

জানা যায়, উপজেলা সদরের চদ্রখানা মৌজার নাওডাঙ্গা পুলের পাড় এলাকায় ৩৩ শতক জমির উপর নির্মান করা হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি। প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে দুই বছরের অধিক সময় নির্মান কাজ শেষ করে গণপূর্ত বিভাগ, কুড়িগ্রাম গত সপ্তাহে ভবনটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের কাছ হস্তান্তর করে। তারপর থেকেই উদ্বোধনের জন্য ভবনটি প্রস্তুত করছেন তারা। এটি চালু হলে উপজেলার প্রায় তিন লক্ষাধিক মানুষ আগুনের ক্ষতিসহ বিভিন্ন দুর্যোগে সহায়তা পাবে বলে আশা করা যায়।

নাগেশ্বরী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার লিমন মিয়া জানান, হেড অফিস থেকে এখনও কিছু জিনিষপত্র নিয়ে আসার কাজ বাকি আছে। তবে আশা করা হচ্ছে অল্প দিনের মধ্য স্টেশনটি চালু হবে।

কুড়িগ্রাম গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান সরকার জানান, প্রায় তিন কোটি টাকা ব্যয়ে ফায়ার স্টেশনটি নির্মান করা হয়েছে। গত সপ্তাহে ভবনটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com