সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
ফুলবাড়ীতে কঠোর লকডাউন কার্যকরে কঠোর প্রশাসন ফুলবাড়ীতে তরুণদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু কুড়িগ্রামের নাগেশ্বরীতে ৫শ দুস্থ্য পরিবার পেল ঈদ উপহার লালমনিরহাট পৌরবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন, জনতার মেয়র রেজাউল করিম স্বপন ফুলবাড়ীতে কেটে নেয়া ধান গাছ থেকে ফের ধান উৎপাদন পঞ্চগড়ে নদী ভাঙ্গন রক্ষার দাবিতে স্থানীয়দের মানববন্ধন  জোরপূর্বক জমি দখলের চেষ্টা; সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা ফুলবাড়ীতে ক্ষতিগ্রস্থদের মাঝে ঈদ উপহার বিতরণ সচ্ছলরা পেয়েছেন গৃহহীনদের ঘর, প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন উলিপুরে ১০ ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

প্রশাসনের নেই নজরদারি  ফিলিং স্টেশনের বিরুদ্ধে তেল কম দেয়ার অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি
  • Update Time : রবিবার, ৩০ মে, ২০২১

দীর্ঘদিন থেকে পরিমাণে তেল কম দেয়া ও ভেজাল তেল বিক্রির অভিযোগ রয়েছে পঞ্চগড়ের দেবীগঞ্জের সরকার ফিলিং স্টেশনের বিরুদ্ধে। পরিমাণে কম আর ভেজাল পেট্রোল এবং অকটেন প্রদানের বিষয়টি গ্রাহকরা প্রায় সময় পাম্প কর্তৃপক্ষকে অবগত করলেও কোনো পদক্ষেপ নেননি। বরং এত কিছুর পরও নিকটবর্তী পাম্প হওয়ায় বাধ্য হয়ে গ্রাহকরা প্রতারিত হওয়ার পরও মোটরযানের জ্বালানি সংগ্রহ করছেন সরকার ফিলিং স্টেশন থেকে।

গত ২২ তারিখ একজন  প্রতিবেদক এই ফিলিং স্টেশন থেকে ৫ লিটার অকটেন জারে ক্রয় করলে পরিমাণে কম দেয়া হয় তাকে। বিষয়টি নিয়ে সরকার ফিলিং স্টেশন পরিচালনার দায়িত্বে থাকা স্বত্বাধিকারীর ছেলে সরকার ফরিদুল ইসলামকে অভিযোগ জানালে তিনি যান্ত্রিক ত্রুটির কথা জানান।

ফিলিং স্টেশনের ম্যানেজার সাইদুলকে অকটেন পরিমাণে কম দেওয়ার বিষয়টি অবগত করলে তিনিও যান্ত্রিক ত্রুটির কথা বলে বিষয়টি এড়িয়ে যান। এবং অকটেনের জার নিয়ে পুনরায় পরিমাণের বাকি অংশটুকু প্রদান করেন।

একদিকে মোটরযানের জ্বালানি তেলে অন্য তেলের মিশ্রণে যেমন ইঞ্জিনের ক্ষতি হচ্ছে তেমনি পরিমাণে কম পাওয়ায় বারবার প্রতারিত হচ্ছেন সাধারণ গ্রাহক। প্রশাসন বিএসটিআই কিংবা ভোক্তা অধিকার দপ্তরের নজরদারি না থাকায় ফুয়েল স্টেশনগুলোর দৌরাত্ম্য দিনকে দিন বেড়েই চলছে। সাধারণ মানুষরা কার্যত জিম্মি হয়ে গেছে ফিলিং স্টেশনগুলোর কাছে।

রাশেদ নামে এক গ্রাহক জানান, আগে এই পাম্প থেকে পেট্রোল নিলেও এখন নেই না। পরিমাণে কম সাথে পেট্রোলের মান খারাপ হওয়ায় অন্য পাম্প থেকে পেট্রোল নেই। পেট্রোল কিংবা অকটেন কম দেওয়ার অভিযোগ করে নিমাই রায় নামে এক গ্রাহক বলেন, বাধ্য হয়ে সরকার ফিলিং স্টেশনে তেল নেই। সঠিক পরিমাণে তেল পাওয়া নিয়ে সন্দেহ আছে, আর তেলে যে ভেজাল আছে এটা নিয়ে নিশ্চিত।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পঞ্চগড়ের সহকারি পরিচালক পরেশ চন্দ্র বর্মন বলেন, জেলার ফিলিং স্টেশনগুলোকে আমরা নজরদারিতে রেখেছি। সুনির্দিষ্ট অভিযোগ পেলে এবং অভিযোগের সত্যতা মিললে আমরা ব্যবস্থা গ্রহণ করব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com