মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
কুড়িগ্রামে বিএনপি নেতার মৃত্যুতে জেলা বিএনপির শিশু বিষয়ক সম্পাদকের শোকবার্তা পাবনায় নিখোঁজ হওয়া শিশুকে ৩৬ ঘন্টার মধ্যে আশুলিয়া থেকে উদ্ধার করেছে পুলিশ নোয়াখালীতে ১২ মামলার আসামী অস্ত্রসহ গ্রেপ্তার পঞ্চগড়ে প্রতিবন্ধী ভাতা‘র টাকা মেরে দিলেন ইউপি সদস্য  রৌমারীতে পরকীয়ার জেরে যুবক খুন নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে হাসি ফুটলো ৫০২ ভূমিহীন পরিবারের মুখে অষ্টম শ্রেণির শিক্ষার্থী ৪ মাসের অন্তঃসত্ত্বা! বন্ধ করে দেওয়া হবে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান জমি সহ সুসজ্জিত পাকাঘরে স্থায়ী নিবাস হচ্ছে কুড়িগ্রামের ১১শ ভূমিহীনের গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ভার্চুয়ালে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী 

পাঠাগার এখন আনসার বাহিনীর আবাসস্থল, প্রতিবাদে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি:
  • Update Time : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

বাংলাদেশের গর্ব বীর প্রতীক তারামন বিবির স্মৃতি রক্ষার্থে প্রতিষ্ঠিত কুড়িগ্রামের রাজিবপুরে একমাত্র পাঠাগার বীর প্রতীক তারামন বিবি পাঠাগার ও মুক্তিযোদ্ধার চেতনা বিকাশ কেন্দ্রকে আনসার ক্যাম্প করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বীরপ্রতীক তারামন বিবির নিজ হাতে গড়া সংগঠন ‘বীরপ্রতীক তারামন বিবি স্টুডেন্টস ফাউন্ডেশনের’ উদ্যোগে বৃহস্পতিবার ০৩ জুন সকালে রাজিবপুর সুপার মার্কেট এর সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

২০০৯ সালে পাঠাগারটি প্রতিষ্ঠিত হওয়ার পর সেখানে বই পড়া এবং সাংস্কৃতিক অঙ্গনের জন্য ব্যবহার করা হচ্ছিলো । কিন্তু কিছুদিন আগে রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নবীরুল ইসলামের দেহরক্ষী আনসার বাহিনীদের থাকার জন্য বীর প্রতীক তারামন বিবি পাঠাগার কে আশ্রয় কেন্দ্র হিসেবে গড়ে তোলেন। তারামন বিবির নামে করা পাঠাগার আবার পুনরায় চালুর করার দাবি জানাচ্ছেন এলাকার সচেতন মহল সহ বিভিন্ন সংগঠন এবং এলাকার বিশেষ ব্যক্তিবর্গরা ।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, শেখ মিশু, রোস্তম মাহমুদ,আব্দুর রহমান, সাইদুর,বাদল, কাউসার ও বীর প্রতীক তারামন বিবি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর সভাপতি, সাধারণ সম্পাদক সহ আরও অনেকে ।

বক্তরা তাদের বক্তব্যে বলেন, বীর প্রতীক তারামন বিবির সম্মান নষ্ট করেছেন রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নবীরুল ইসলাম, অতিদ্রুত আমাদের পাঠাগার পুনরায় ফিরে দেওয়া হোক। সেই সাথে ভবিষ্যৎ প্রজন্ম কে মুক্তিযুদ্ধের চেতনা বিকাশ ঘটাতে পাঠাগার খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কিন্তু বর্তমানে এ পাঠাগারে বই পড়া হচ্ছে না ।থাকতে দেওয়া হচ্ছে আনসার বাহিনীদের।

রাজিবপুর উপজেলা মুক্তিযুদ্ধ সংসদের সাবেক কমান্ডার, মোঃ আব্দুল হাই সরকার বলেন , বীরপ্রতীক তারামন বিবির নামে রাজিবপুরে একটিই মাত্র প্রতিষ্ঠান সেই প্রতিষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা তার দেহরক্ষীদের শয়নকক্ষ বানিয়ে খুব খারাপ কাজ করেছে ।

বীর প্রতীক তারামন বিবি পাঠাগারের প্রতিষ্ঠাতা, বীর মুক্তিযোদ্ধা এবং সাবেক অধ্যাপক সবুজ ফারুকীর কাছে জানতে চাইলে বলেন , শুধুমাত্র মানববন্ধনের মাধ্যমে প্রতিবাদ জানালে সমস্যার সমাধান হবে না । এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে সমন্বয়ের মাধ্যমে কার্যক্রম করার উপদেশ প্রদান করেন ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com