মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
কুড়িগ্রামে বিএনপি নেতার মৃত্যুতে জেলা বিএনপির শিশু বিষয়ক সম্পাদকের শোকবার্তা পাবনায় নিখোঁজ হওয়া শিশুকে ৩৬ ঘন্টার মধ্যে আশুলিয়া থেকে উদ্ধার করেছে পুলিশ নোয়াখালীতে ১২ মামলার আসামী অস্ত্রসহ গ্রেপ্তার পঞ্চগড়ে প্রতিবন্ধী ভাতা‘র টাকা মেরে দিলেন ইউপি সদস্য  রৌমারীতে পরকীয়ার জেরে যুবক খুন নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে হাসি ফুটলো ৫০২ ভূমিহীন পরিবারের মুখে অষ্টম শ্রেণির শিক্ষার্থী ৪ মাসের অন্তঃসত্ত্বা! বন্ধ করে দেওয়া হবে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান জমি সহ সুসজ্জিত পাকাঘরে স্থায়ী নিবাস হচ্ছে কুড়িগ্রামের ১১শ ভূমিহীনের গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ভার্চুয়ালে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী 

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে কুড়িগ্রামে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন

ডেস্ক রিপোর্ট
  • Update Time : সোমবার, ৭ জুন, ২০২১

করোনার অজুহাতে দুই শিক্ষাবর্ষে দীর্ঘ ১ বছর প্রায় ৩ মাস যাবৎ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যথাযথ সুরক্ষা নিশ্চিত পূর্বক অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।

আজ ০৭ জুন’২১ সোমবার সকাল ১০ ঘটিকায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে উক্ত কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় সভাপতির বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কুড়িগ্রাম জেলা শাখার সংগ্রামী সভাপতি ও কেন্দ্রীয় শুরা সদস্য এম. শাহ আলম বলেন, করোনার অযুহাতে তথাকথিত লকডাউনের নামে আজ ১ বছর ৩ মাস থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গণ পরিবহন, অফিস-আদালত, কারখানা-গার্মেন্টস সহ কি খোলা নেই বাংলাদেশে?কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান খুললেই শুধু করোনা বাড়বে? এটি মিথ্যা অজুহাত ও রাজনৈতিক দুরভিসন্ধি।

প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখার সেক্রেটারি জননেতা মাওলানা আব্দুল কাদের।

প্রধান অথিতি তার বক্তব্যে বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। কিন্তু শিক্ষা যদি হয় অটোপাশ তবে জাতি হবে মেধা শূন্য। অনেকেই শিক্ষার আশা ছেড়ে দিচ্ছে। অপর দিকে শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকায় শিক্ষার্থীরা বিভিন্ন সামাজিক অপরাধে জড়িয়ে যাচ্ছে। তাই, তিনি শিক্ষা নিয়ে সরকারকে তামাশা বন্ধের জোর দাবী জানান।

উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, ইশা ছাত্র আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার সহ-সভাপতি ছাত্রনেতা এইচ. এম মাহদুদুর রহমান, ইসলামী যুব আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার সহ-সভাপতি যুবনেতা মাওলানা শরীফুজ্জামান সিদ্দিকী, প্রকাশানা সম্পাদক মুহাম্মাদ সামিউল ইসলাম।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ মুহাম্মাদ আসিফ মাহদী, সাংগঠনিক সম্পাদক এইচ. এম আসাদুল্লাহ, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুহা. আশরাফুল ইসলাম, প্রকাশনা ও দফতর সম্পাদক সাইফ মুহা. শাহ আলম, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহা. বাইজিদ ইসলাম প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার থানা, ইউনিয়ন নেত্ববৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com