মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০১:৫৩ পূর্বাহ্ন

কুড়িগ্রাম পৌরসভা ঝুঁকিপূর্ণ হওয়ায় বিশেষ বিধিনিষেধ জারি

বুলবুল ইসলাম, কুড়িগ্রাম সদর প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কুড়িগ্রাম পৌরসভায় বিশেষ বিধিনিষেধ জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে এক ভার্চুয়াল সভায় জেলা করোনা প্রতিরোধ কমিটি এ সিদ্ধান্ত নেয়।

সভায় সভাপতিত্ব করেন- জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। এ সময় উপস্থিত ছিলেন, কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা: মো. হাবিবুর রহমান, সদস্য ও বিজিবি’র কমান্ডিং অফিসার জামাল হোসেন, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহিদুল্লাহ লিংকন, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, প্রেসক্লাব সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

জেলা প্রশাসক জানান, জেলায় গত দেড় সপ্তাহ ধরে করোন সংক্রমন হার দ্রুগতিতে বৃদ্ধি পাচ্ছে। এরমধ্যে মারা গেছেন দুই জন। কুড়িগ্রাম পৌরসভায় করোনা সংক্রমের হার সবচেয়ে বেশি। গত ১৫ জুন পৌরসভার ২, ৩ ও ৭ নম্বর ওয়ার্ড অধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় এক সপ্তাহের জন্য তিন ওয়ার্ডে বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়। এরপরও করোনা বৃদ্ধির মাত্রা আরও বেড়ে যাওয়ায় শুক্রবার থেকে পুরো পৌরসভা বিশেষ বিধি নিষেধের আওতায় আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিধি নিষেধের সময় দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। সকল প্রকার যানবাহনে অর্ধেক যাত্রী নিয়ে পরিবহন করতে হবে। বিশেষ বিধিনিষেধ কার্যকর করতে শহরে প্রবেশের ৩টি পয়েন্টে পুলিশি চেকপোস্ট স্থাপন করা হবে। এই চেকপোস্টগুলো হলো-রংপুর থেকে কুড়িগ্রামে প্রবেশ মুখ ত্রিমোহনী বাজার, নাগেশ্বরী-ভূরুঙ্গামারী যাওয়ার প্রবেশ পথ ধরলা ব্রিজ ও চিলমারী-উলিপুর উপজেলা যাওয়ার প্রবেশ পথ টেক্সটাইল মুখ এলাকা।

সিভিল সার্জন ডা: মো. হাবিবুর রহমান জানান, গত ১০ জুন থেকে ১৬ জুন পর্যন্ত ২১৫ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। এরমধ্যে ৯০ জনের শরীরে করোনা ধরা পড়েছে। ৯০ জনের মধ্যে ৫৮জনই পৌরসভা এলাকার। ফলে পৌরসভা এখন অধিক ঝুঁকিপূর্ণ এলাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com