বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

রাস্তা সংস্কারে এলজিইডির সীমাহীন অনিয়ম 

পঞ্চগড় প্রতিনিধি
  • Update Time : রবিবার, ১৮ জুলাই, ২০২১

যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কোটি টাকা বরাদ্দ দিলেও এলজিইডির কর্মকর্তাদের দূর্নীতির কারনে রাস্তার সংস্কারের কাজ শেষ হতে না হতেই রাস্তা শেষ হয়ে গেছে । জেলার বোদা উপজেলা ধীন টুনিরহাট-ভাউলাগঞ্জ-দেবীগঞ্জ সড়কের দামড়াদ্বিঘী নামক স্থানে রাস্তা সংস্কারের কাজ শেষ হতে না হতেই রাস্তাটির বেহাল দশা । চলাচলের জন্য চরম দূর্ভোগ পোহাতে হয় সাধারণ মানুষকে। স্থানীয়দের বক্তব্য অনুযায়ী প্রায় এক কিলোমিটার রাস্তার আনুমানিক ছয় মাস আগে কাজ শেষ হয়েছে ।

কিন্তু বর্তমানে রাস্তাটি দেখে বোঝার উপায় নেই যে এই রাস্তা ছয় মাস আগে সংস্কার করা হয়েছিল। প্রায় সময় পণ্যবাহী যানবাহন উল্টে যায়। এতে সাধারণ মানুষ সহ পণ্যের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এছাড়াও প্রায় সময় ঘটছে দূর্ঘটনা।

স্থানীয় বাসিন্দা মোঃ আলমগীর হোসেন বলেন, আনুমানিক ছয় মাস আগে রাস্তাটির সংস্কারের কাজ করা হয়েছে। এরই মধ্যে রাস্তার অস্তিত্ব শেষ হয়ে গেছে। দেখে বোঝার উপায় নেই যে এটি একটি পাকা রাস্তা।

স্থানীয় বাসিন্দা মোঃ জয়নুল বলেন, দূর্নীতির কারনে রাস্তার কাজ ভালোভাবে করেনি। খুব নিম্ন মানের মেটেরিয়াল ব্যবহার করে রাস্তা সংস্কারের কাজ করা হয়েছে। ফলে অল্প সময়ে মধ্যে রাস্তা বিলুপ্ত হয়ে গেছে।

আবার মোঃ শাহীন ইসলাম বলেন, রাস্তার এই বেহাল দশার কারণে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয়। রাস্তার মাঝখানে অনেক বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই এক কিলোমিটার রাস্তার উপর কথাও বিটুমিনের অস্তিত্ব নেই। গর্তের মধ্যে পানি জমে থাকায় গর্তের গভীরতা বোঝা যায় না। যার কারনে প্রায় সময় ঘটছে দূর্ঘটনা। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যারা রাস্তা সংস্কারে দুর্নীতির সাথে সম্পৃক্ত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ।

এ বিষয়ে পঞ্চগড় এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ শামসুজ্জামান এর সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি । এমনকি সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ আব্দুর রহিম আকন্দ এর সাথে যোগাযোগের জন্য চেষ্টা করা হলে তার ফোন বন্ধ ছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com